১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব

অনলাইন রিপোর্টার ॥ বাবা হতে যাওয়ার সুখবর সবাইকে এরই মধ্যে জানিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। নতুন খবর হল, স্ত্রী উম্মে আহমেদ শিশিরকে সঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্রের পথে রওনা দিয়েছেন তিনি। সোমবার রাতে সস্ত্রীক ঢাকা ছেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের স্ত্রী শিশির যুক্তরাষ্ট্রের নাগরিক। তাঁর বাবা-মা সেখানেই থাকেন। তাই দুজনেরই ইচ্ছা যুক্তরাষ্ট্রেই জন্ম হোক সন্তানের। নভেম্বরের শুরুতে সাকিব-শিশির দম্পতির সন্তানের ভূমিষ্ঠ হওয়ার কথা। তাই একটু আগেই যুক্তরাষ্ট্রে চলে যাচ্ছেন তাঁরা।

সাকিব অবশ্য বেশিদিন সেখানে থাকবেন না। আগামী ২৫ অগাস্ট তাঁর ঢাকায় ফেরার কথা। এরপরই অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি ক্যাম্প শুরু হতে পারে।

অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজে তাঁর না খেলার গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন স্বয়ং সাকিব। দেশ ছাড়ার আগে তিন ধরনের ক্রিকেটেরই এক নম্বর অলরাউন্ডার জানিয়েছেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ শেষ হবে অক্টোবরের মাঝামাঝি। আর আমার সন্তানের পৃথিবীর আলো দেখার কথা নভেম্বরের শুরুতে। তাই এই সিরিজে খেলতে আমার তেমন সমস্যা হবে না। আশা করি সিরিজ শেষে যুক্তরাষ্ট্রে ফিরে যেতে পারব। আপাতত এটাই আমার পরিকল্পনা।’

২৮ সেপ্টেম্বর বাংলাদেশ এসে পৌঁছাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। টেস্ট সিরিজ শুরুর আগে একটাই প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ফতুল্লার খানসাহেব ওসমান আলী স্টেডিয়ামে তিনদিনের ম্যাচটি শুরু হবে ৩ অক্টোবর থেকে। যে ম্যাচে অতিথিদের প্রতিপক্ষ বিসিবি একাদশ।

প্রথম টেস্ট হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে, ৯ থেকে ১৩ অক্টোবর। ১৭ থেকে ২১ অক্টোবর দ্বিতীয় ও শেষ টেস্টের ভেন্যু মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম।