২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘ভারতরত্ন’ হিসেবেই থাকছেন সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান শচীন

অনলাইন ডেস্ক ॥ সব আলোচনা-সমালোচনা শেষ করে অবশেষে ‘ভারতরত্ন’ হিসেবেই থাকছেন সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ভারতের মধ্যপ্রদেশ হাইকোর্ট এ রায় দিয়েছেন।

এর আগে শচীনের বিরুদ্ধে ভারত রত্নের অপব্যবহারের অভিযোগ তোলা হয়েছিল। অভিযোগে বলা হয়েছিল, টেলিভিশনের বিজ্ঞাপনে মাত্রাতিরিক্তভাবে দেখা যায় শচীনকে। একজন ভারতরত্ন পাওয়া ব্যক্তির সম্মান এতে ক্ষুন্ন হচ্ছে। এছাড়া রাষ্ট্রপতির তরফ থেকে শচীনকে যে সম্মান দেওয়া হয়েছে, তার অপব্যবহার করছেন তিনি।

শচীনের বিরুদ্ধে এমন অভিযোগের পিটিশন ফাইল করেছিলেন ভোপালের ভিকে নাসওয়াহ। তবে, সেই অভিযোগ খারিজ করে দিয়েছেন মধ্যপ্রদেশের হাইকোর্ট।

ডিভিশন বেঞ্চের বিচারপতি রাজেন্দ্র মেনন এবং এস কে গুপ্ত অভিযোগ খারিজ করে দিয়ে জানিয়েছেন, শচীনের কাছ থেকে এই সম্মান কেড়ে নেওয়ার কোনও প্রশ্নই উঠছে না। আর এ অভিযোগের উপর ভিত্তি করে বিচারকার্য সম্পাদন করাও সমর্থনযোগ্য নয়।

অভিযোগে শচীনের থেকে ভারতরত্ন ফেরত নেওয়ারও আর্জি জানানো হয়েছিল। বিচারপতি রাজেন্দ্র মেনন এবং এস কে গুপ্ত জানিয়েছেন, অভিযোগকারী ভিকে নাসওয়াহ ইচ্ছে করলে তার অভিযোগটি নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে যেতে পারেন।

তবে, আপাতত শচীনের এ সম্মাননা কেড়ে নেওয়া হচ্ছে না বলে নিশ্চিত করেছে মধ্যপ্রদেশের হাইকোর্ট।