২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাঙ্গুনিয়ায় বিধবার সম্পত্তি দখলের চেষ্ঠা

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া ॥ চট্টগ্রামের রাঙ্গুনিয়ার দক্ষিন রাজা নগরের ধামাইর হাট, ব্রাহ্ম¥নপুকুরপাড় এলাকায় এক বিধবার জায়গা দখলের জন্য উঠে পড়ে লেগেছে এক প্রভাবশালী ভূমিদস্যু সিন্ডিকেট। নিরীহ অসহায় এই বিধবার স্বামী জীবিত থাকতে বিধবা ও তার স্বামীর উপর একাধিক হামলা হয়। এ ব্যাপারে আদালত ও থানায় একাধিক মামলা হয়েছে।

বিধবা আমাতুন নুর বেগম জানান, তার স্বামী মো. ইউনুছ মিয়ার সাড়ে ৩১ শতক জায়গার উপর স্থানীয় ভূমিদস্যু হাবিবুর রহমান গংদের লোলুপ দৃষ্টি পড়ে । জায়গা দখল করার জন্য এই চক্র ভুয়া কাগজপত্র তৈরি করে ইউনুছ মিয়াকে নানা ভাবে অত্যাচার করতে থাকে। এক পর্যায়ে ইউনুছকে পিটিয়ে পঙ্গু করে ফেলে। দীর্ঘদিন পঙ্গু থাকা অবস্থায় এ বছরের ২৫ মার্চ ইউনুছ মিয়া মারা যায়। এসময় ভূমিদস্যুরা এই জায়গা দখল করার জন্য মরিয়া হয়ে উঠে।

আজ মঙ্গলবার ভূমিদস্যুরা আবারো দলবল নিয়ে বিধবার জায়গায় সাইনবোর্ড স্থাপন করে দখলের চেষ্ঠা চালায়। পরে বিধবা স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি দফাদার পাঠিয়ে সাইনবোর্ড জব্দ করে আনেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের উদ্যোগ নেন।

স্থানীয় দক্ষিন রাজা নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিধবার জায়গায় অবৈধ হস্তক্ষেপকারীদের টাঙানো সাইনবোর্ড খুলে নিয়ে আসা হয়েছে। বিধবার ভূমি রক্ষার্থে সম্ভাব্য সব রকম ব্যবস্থা নেয়া হবে।