২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় ঝরে গেল ১১ প্রাণ

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় নাটোরে তিন, মাদারীপুরে দুই, ঝিনাইদহে বাইসাকেল আরোহী, নীলফামারীতে বৃদ্ধা, গাইবান্ধায় শ্রমিক, ঝালকাঠিতে যুবক, বরিশালে মোটরসাইকেল চালক ও গাজীপুরে হেলপার নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

নাটোর ॥ বড়াইগ্রাম উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। পুলিশ জানায়, মঙ্গলবার ভোর ৪টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের আইড়মারী এলাকায় বিকল হয়ে পড়ে ছিল একটি ট্রাক। এ সময় ঢাকা থেকে নাটোরগামী অপর একটি ট্রাক বিকল ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে বিকল ট্রাকের দুই হেলপার রাজু হোসেন এবং রবিউল ইসলাম ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে বনপাড়া হাইওয়ে থানা পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। নিহত দু’জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অপরদিকে বড়াইগ্রাম উপজেলার কারাবালা এলাকায় আকিব পরিবহন এবং ট্যাংক লরির মুখোমুখি সংঘর্ষে লরির চালকের মৃত্যু হয়েছে। দুপুর ১টার দিকে নাটোরগামী অকিব পরিবহনের সঙ্গে বনপাড়াগামী ট্যাংকলরি মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হয় লরির চালক। পরে ঝলমলিয়া হাইওয়ে ফাঁড়ির পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেছে।

মাদারীপুর ॥ রাজৈরে পিকআপের ধাক্কায় ২ জন নিহত হয়েছে। ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈরের সাধুরব্রিজ এলাকায় মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন আব্দুল আলিম (২৫) ও আব্দুল ওয়াহিদ (৩৫)। তারা কুষ্টিয়ার খোকসা উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

ঝিনাইদহ ॥ শৈলকুপা উপজেলার চড়িয়ারবিল বাজারের পাশে মঙ্গলবার দুপুরে সড়ক দুর্ঘটনায় ফিরোজ আহম্মেদ ম-ল নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সে পার্শ্ববর্তী যাবদপুর গ্রামের সনজের আলীর ছেলে।

নীলফামারী ॥ সড়ক দুর্ঘটনায় নীলফামারীর নীলসাগর সড়কের ঢুলিয়া কলোনি বাজার নামকস্থানে ফুলছরি বালা (৬২) নামের এক বিধবা ঘটনাস্থলে নিহত হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। নিহত বৃদ্ধ জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নের দোলাপাড়া গ্রামের মৃত উপেন্দ্র নাথ রায়ের স্ত্রী। এদিকে সড়ক দুর্ঘটনায় আহত নীলফামারীর মশিউর রহমান ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ আশরাফ উদ্দিন প্রামাণিক (৫৬) ৭ দিন মৃত্যুর সঙ্গে লড়ার পর মৃত্যুমুখে ঢলে পড়লেন। সোমবার মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ৪ আগস্ট মশিউর রহমান ডিগ্রী কলেজের সামনে শহীদ ক্যাপ্টেন বাশার তোরণের নিচে দাঁড়িয়ে থাকাবস্থায় সৈয়দপুর থেকে নীলফামারী মুখে আসা একটি দ্রুতগতির মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে তিনি সড়কের ওপর পড়ে গিয়ে গুরুতর আহত হন।

গাইবান্ধা ॥ ফুলছড়ি উপজেলার দক্ষিণ বুড়াইল এলাকায় ফুলছড়ি-বোয়ালী সড়কে এক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই আকা মিয়া (৩০) নামে এক শ্রমিক নিহত ও ২ আহত হয়েছেন। আকা মিয়া উপজেলার বোয়ালী ইউনিয়নের দক্ষিণ হরিণসিংহা গ্রামের আব্দুল হামিদের ছেলে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, লোহার রড ও এ্যাঙ্গেলবোঝাই একটি ট্রাক্টরের ওপরে বসে ৫-৬ জন রেল শ্রমিক ত্রিমোহনী থেকে বালাসিঘাট যাচ্ছিল। পথে দক্ষিণ বুড়াইল এলাকায় ট্রাক্টরটি একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে রড ও এ্যাঙ্গেলের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ঝালকাঠি ॥ ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কে রায়াপুর বটতলা নামক স্থানে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সনু মল্লিক (৩০) ঘটনাস্থলেই নিহত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় এ ঘটনা ঘটেছে।

বরিশাল ॥ বরিশাল-ঝালকাঠি সড়কের বটতলা নামক এলাকায় মঙ্গলবার সকালে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক শুনু মিয়া (৪০) ঘটনাস্থলেই নিহত ও রহিম মাস্টার (৫৫) নামের এক আরোহী গুরুতর আহত হয়েছে। আহতকে শেবাচিম হাসপাতলে ভর্তি করা হয়। নিহত শুনু মিয়া রায়াপুর গ্রামের আঃ আজাদ মিয়ার পুত্র ও আহত রহিম মাস্টার একই গ্রামের আরশেদ আলীর পুত্র।

গাজীপুর ॥ গাজীপুরের কালিয়াকৈরে মঙ্গলবার বিকেলে চলন্ত ট্রাকে উঠতে গিয়ে এক হেলপার নিহত হয়েছে। নিহতের নাম হাসান মিয়া (৪০)। তার বাড়ি ময়মনসিংহ জেলায়।