২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওএসডি করার পরও গণপূর্ত প্রকৌশলী বহাল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগে ওএসডি করার দু’সপ্তাহ পরেও বহাল তবিয়তে দাফতরিক কাজ করছেন বরিশাল গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন। এনিয়ে ভুক্তভোগীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, গত ২৯ জুলাই গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী কবির আহমেদ ভুইঞা এবং তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সংস্থাপন) সারওয়ার আহমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বরিশাল গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী জাকির হেসেনকে জনস্বার্থে বদলিপূর্বক পুনরাদেশ না দেয়া পর্যন্ত তাকে প্রধান দফতরের নির্বাহী প্রকৌশলী (রিজার্ভ) হিসেবে পদায়ন করা হলো। জাকির হোসেনের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও সূত্রটি জানিয়েছে।

তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হক বলেন, নির্বাহী প্রকৌশলী জাকির হোসেনকে ওএসডি করার আদেশ বরিশালে পাঠানো হয়েছে। তবে কি কারণে ওএসডি করা হলো তা তার জানা নেই। গণপূর্ত অধিদফতরের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, নির্বাহী প্রকৌশলী জাকির হোসেনের বিরুদ্ধে ঠিকাদারদের নামে বরাদ্দকৃত অর্থ আত্মসাত, ভুয়া বিল ভাউচার তৈরি, নিজের পছন্দের ঠিকাদারদের মাঝে কাজ বণ্টন, কাজের মান নিয়ন্ত্রণ না করাসহ নানা অভিযোগ রয়েছে। এছাড়াও নিজের ইচ্ছেমতো বরিশাল গণপূর্ত বিভাগের গেট ভেঙে টেন্ডার ছাড়াই বিভিন্ন স্থাপনা তৈরির অভিযোগ রয়েছে। এর আগে বিভিন্ন সময় এ সব বিষয়ে সরকারের বিভিন্ন দফতরে জাকির হোসেনের বিরুদ্ধে অভিযোগসহ স্মারকলিপি প্রদান করা হয়। সম্প্রতি নির্বাহী প্রকৌশলী জাকির হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে শহীদ আবদুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভবন নির্মাণে ব্যাপক দুর্নীতির অভিযোগে বরিশালের আদালতে মামলাও দায়ের করা হয়েছে।