১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • শাহপরীর দ্বীপের বাড়িঘরে কোমর পানি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে ঝড়ো হাওয়া ও জলোচ্ছ্বাসে টেকনাফ শাহপরীররদ্বীপে সাগরের প্রতিরক্ষা বেড়িবাঁধ ভেঙ্গে যাওয়ায় চার শতাধিক পরিবারের ভিটা-বাড়িতে জোয়ারভাটা চলছে। জোয়ারের সময় কোমর সমান বাড়িঘরে পানি থাকায় পরিবারের লোকজন অবশিষ্ট বেড়িবাঁধে আশ্রয় নিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে। ঘূর্ণিঝড়ের পর এ পর্যন্তও প্রশাসনের কোন লোকজন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাননি বলে অভিযোগ পাওয়া গেছে। শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া, ক্যাম্পপাড়া, মাঝের ডেইল ও বাজার লামারপাড়া ঘুরে দেখা গেছে, প্রতিটি বাড়ি জোয়ারের পানিতে সয়লাব হয়ে রয়েছে। যোগাযোগের রাস্তা ভেঙ্গে বড় বড় গর্তে পরিণত হয়েছে। পানিতে হেলে পড়ছে বাড়িগুলো। ওইসব পরিবারের লোকজনের দিনে বা রাতে ঘরে থাকার কোন স্থান নেই। ওইসব লোকজন অর্ধহারে-অনাহারে খোলা আকাশের নিচে নির্ঘুম জীবনযাপন করেছে বলে জানা গেছে। এ ব্যাপারে ইউপি সদস্য আব্দুস সালাম জানান, ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত বেড়িবাঁধ পুনঃসংস্কার করা হলে পরিবারগুলো তাদের বাড়িঘরে ফিরতে পারবে।

মুন্সীগঞ্জে শম্পা হত্যার

প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গৃহবধূ শম্পা হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে গজারিয়া লঞ্চঘাট এলাকার এই কর্মসূচীতে স্থানীয় নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

গত ১১ জুন শ্বশুরবাড়ির পাশের জমি থেকে শম্পার লাশ উদ্ধার করে পুলিশ। পরে তার মা রুজিনা বেগম বাদী হয়ে শম্পার স্বামীকে প্রধান আসামি করে গজারিয়া থানায় হত্যা মামলা করে। কিন্ত এখনও পর্যন্ত কোন আসামি গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তার পরিবারের লোকজন। মানববন্ধনে ঘটনার বিবরণ দিতে গিয়ে শম্পার মা রুজিনা বেগম কান্নায় ভেঙ্গে পড়েন। বাবা খোরশেদ আলম বলেন, ‘আমার মেয়ের হত্যাকারীদের কাইরে এখনও গ্রেফতার করে নাই পুলিশ। আসামিগো গ্রেফতার কইরা সুষ্ঠু বিচার কইরা ফাঁসি দেয়া হউক। সরকারের কাছে এইটা আমার দাবি।’

মানিকগঞ্জে নিলয়

হত্যার প্রতিবাদে

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১১ আগস্ট ॥ ব্লগার নিলয়সহ প্রগতিশীল লেখকদের হত্যার প্রতিবাদে মঙ্গলবার মানিকগঞ্জে মানববন্ধন কর্মসূচী পালন করেছে জেলা সিপিবির নেতাকর্মীরা। দুপুরে মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে ? মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

জেলা সিপিবির সভাপতি এ্যাডভোকেট আজাহারুল ইসলাম আরজুর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা সিপিবির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মিজানুর রহমান হয়রত, গণজাগরণ মঞ্চের জেলা আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মামুন, নজরুল ইসলাম প্রমুখ।

রাজন-রাকিব-রবিউল

নিজস্ব সংবাদদাতা, সাভার থেকে জানান, মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থানা বাসস্ট্যান্ডের মর্ডান প্লাজার সামনে সাভার উপজেলা এনজিও সমন্বয় পরিষদ, উপজেলা শিশু সুরক্ষা মনিটরিং কমিটি, বাংলাদেশ মহিলা পরিষদ, নারী যোগাযোগ কেন্দ্র, সাভার উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দ্রুপক) ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে রাজন, রাকিব ও রবিউলসহ সারাদেশে অমানবিক শিশু নির্যাতন ও হত্যাকারীদের দ্রুত বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে।

চট্টগ্রামে অগ্নিকা-ে

১৪ কাঁচাঘর

ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার খেজুরতলা রেলওয়ে বস্তিতে অগ্নিকা-ে ১৪টি কাঁচাঘর ভস্মীভূত হয়েছে। এতে ১০ লাখ টাকার ক্ষতি হয়। সোমবার রাতে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৈদ্যুতিক ত্রুটিজনিত কারণে আগুনের সূত্রপাত হয় একটি ঘরে। এরপর তা দ্রুত ছড়িয়ে আশপাশের ঘরগুলোতে।

হরতালে নাশকতা

শালিখা উপজেলা

চেয়ারম্যান জেল

হাজতে

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১১ আগস্ট ॥ হরতাল অবরোধের সময় বাসে অগ্নিসংযোগের মামলায় শালিখা উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা মোজাফ্ফর হোসেনকে জেলহাজতে প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে তিনি মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন না মঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের আদেশ দেন। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল অবরোধ চলাকালে ১৪ জানুয়ারি ১৫ তারিখ রাতে মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া ব্রিজের কাছে একটি বাসে অগ্নিসংযোগের অভিযোগে শালিখা থানার এ এস আই লিটন চন্দ্র দাস বাদী হয়ে শালিখা থানায় মামলা করেন।

মুন্সীগঞ্জে দু’গ্রুপের

সংঘর্ষে যুবক

গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শহরের মালিরপাথর দিঘিরপাড় এলাকায় স্থানীয় বাদশা গ্রুপ ও ইমরান গ্রুপের মধ্যে সংঘর্ষে সুমন বেপারী (২২) নামের এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, পূর্ব বিরোধের জের ধরে মালিরপাথর এলাকার বাদশা বাহিনীর সক্রিয় সদস্য সুমন, সুজন, বাবুসহ কয়েকজনের সঙ্গে কথা কাটাকাটি হয় ইমরান গ্রুপের দীন ইসলাম ও সুমন বেপারীর সঙ্গে। এর পরপরই বাদশা বাহিনীর লোকজন মারধরসহ অন্তত ৫ রাউন্ড গুলি করে। এ সময় সুমন বেপারী ডান পায়ে গুলি লাগে।

হবিগঞ্জে ব্যবসায়ীর

মুক্তি দাবিতে

বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১১ আগস্ট ॥ হত্যা মামলায় র‌্যাব কর্তৃক আওয়ামী লীগ নেতা ছালেক মিয়াকে গ্রেফতারের প্রতিবাদ ও ব্যবসায়ীদের ওপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার সকাল থেকে ধর্মঘট, মানববন্ধন, বিক্ষোভসহ সমাবেশ করেছে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা। হবিগঞ্জ সদর উপজেলাধীন শায়েস্তাগঞ্জ পৌর ব্যবসায়ী কল্যাণ সমিতির ডাকে ব্যবসায়ীরা সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দোকানপাট বন্ধ এবং সকাল ১০টা থেকে এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচী পালন করে।

ব্যাক টু ব্যাক ফাইনালে

স্টামফোর্ড

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের বিতার্কিকরা তাদের সফলতার ধারা অব্যাহত রেখেছে। সম্প্রতি গবঃল্যাব হাইস্কুল আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় ফাইনালে উত্তীর্ণ হয়। সেমিফাইনালে স্টামফোর্ড ডিবেট ফোরাম (এসডিএফ) নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে ফাইনালে যায়। ফাইনালে তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে মোকাবেলা করে। এ দলের সদস্যরা হলো আইন বিভাগের আমিমুল হাসান, সাংবাদিকতা বিভাগের সোহান মুহাইমিনুল এবং ইংরেজী বিভাগের রাকিব জোহা। Ñবিজ্ঞপ্তি

ছাগল জবাই করে প্রতিশোধ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১১ আগস্ট ॥ মঙ্গলবার সকাল ১০টার দিকে নওগাঁর মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়নের সফাপুর দক্ষিণপাড়া গ্রামে ক্ষেতের ফসল খাওয়ার অভিযোগে অসহায় দিনমজুরের ছাগল জবাই করে প্রতিশোধ নিয়েছে প্রতিবেশী প্রভাবশালী ক্ষেত মালিক কামরুল ইসলাম। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের আগমন টের পেয়ে কামরুল বাড়ি থেকে সটকে পড়েন। পরে সেখান থেকে ছাগলের চামড়া ও মাংস জব্দ করে পুলিশ।

জুতার ভেতর ১৬০০ ইয়াবা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কর্ণফুলী সেতু এলাকায় বাসে তল্লাশি চালিয়ে এক ইয়াবা বিক্রেতাকে গ্রেফতার করা হয়েছে। জানা যায়, গ্রেফতার ইয়াবা বিক্রেতার নাম রেজাউল করিম। তার বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার জালিয়াপাড়া এলাকায়। শ্যামলী পরিবহনের একটি বাসযোগে সে চট্টগ্রাম শহরের দিকে আসছিল। তল্লাশিতে তার জুতার ভেতর থেকে উদ্ধার হয় ১ হাজার ৬৭০ পিস ইয়াবা ট্যাবলেট।

মুন্সীগঞ্জে প্রতিবন্ধী

কিশোর

নিখোঁজ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ প্রায় দেড় মাস ধরে প্রতিবন্ধী কিশোর মোঃ উজ্জ্বল (১২) নিখোঁজ রয়েছে। মুন্সীগঞ্জ সদর উপজেলার দয়াল বাজারের দিনমজুর গিয়াস উদ্দিনের পুত্র উজ্জ্বলের খোঁজে পরিবারের সদস্যরা এখন দিশেহারা। মা নুরজাহান পাগলপ্রায়। তিন বোন এক ভাইয়ের মধ্যে সবার ছোট উজ্জ্বল মালিপাথর প্রাথমিক স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র ছিল। ২৩ জুলাই বেলা ১২টায় বাড়ি থেকে দয়ালবাজার গিয়ে আর ফিরে আসেনি। এ ব্যাপারে তার পিতা সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। কোন সহৃদয় ব্যক্তি তাকে পেলে ০১৯২০ ৮৩১৯৯০ নম্বরে ফোন বা মুন্সীগঞ্জ সদর থানায় অবগত করার জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

সাপের কামড়ে এক ব্যক্তির মৃত্যু

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ মঙ্গলবার সকালে স্কুলপাড়ায় ওয়ার্কশপে কাজ করার সময় সাপের কামড়ে ওয়ার্কশপ মিস্ত্রি আবদুর রশীদের (৪২) মৃত্যু হয়েছে। সে গোকুল নগর গ্রামের শামসুল আলমের ছেলে।

ফতুল্লায় ব্যবসায়ী

হত্যার বিচার

দাবি

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১১ আগস্ট ॥ ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের নারায়ণগঞ্জের ফতুল্লার মাহমুদপুরে যাত্রীবাহী বাসের সামনে বোমা ফাটিয়ে ও বাসের গতিরোধ করে ব্যবসায়ী নুরুল ইসলামকে গুলি করে হত্যার ঘটনার বিচারের দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার, এলাকাবাসী ও ব্যবসায়ীরা। মঙ্গলবার বেলা ১১টায় শহরের চাষাঢ়ায় বঙ্গবন্ধু সড়কে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেনÑ নিহতের পিতা হাজী হানিফ, মা আনোয়ারা বেগম, স্ত্রী সাবিনা ইয়াছমিন আয়না, ভাই আল ইসলাম, ছেলে সাজেদুল ইসলাম শুভ ও রফিকুল ইসলাম জীবন।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ১১ আগস্ট ॥ বিদ্যুতস্পৃষ্ট হয়ে জামরুল ইসলাম (৪৭) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মুন্সিগঞ্জ গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, ওই গ্রামের ফকির ম-লের ছেলে কৃষক জামরুল ইসলাম মাঠে কাজ শেষে মাথায় করে ঘাস নিয়ে বাড়ি ফেরার পথে ঝুলন্ত বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়।

হামদর্দ পাবলিক কলেজে শতভাগ পাস

চলতি বছরের এইচএসসি পরীক্ষায় হামদর্দ পাবলিক কলেজ বিগত বছরের ন্যায় সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। এবারের এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে হামদর্দ পাবলিক কলেজে শতভাগ পাস করেছে। এ বছর হামদর্দ পাবলিক কলেজ থেকে ১০৬ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে সকলে পাস করেছে। ১০৬ শিক্ষার্থীর মধ্যে ৬৬ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অবশিষ্ট শিক্ষার্থীদের সবাই জিপিএ-এ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে অধিকাংশই অল্পের জন্য জিপিএ-৫ পায়নি। Ñবিজ্ঞপ্তি

চাঁপাইয়ে ইবলিশ

মোড় বাঁধ সড়ক

খানাখন্দে ভরা

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ ঘোড়াপাখিয়া ইউনিয়ন পেরিয়ে ইবলিশের মোড় থেকে পদ্মার বামতীর সংরক্ষণ বাঁধ রোডের ওপর সংযোগ সাত কিমি সড়ক। চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ সহকের মহারাজপুর ইউনিয়ন হয়ে প্রায় পাঁচটি ইউনিয়নে যাবার গুরুত্বপূর্ণ সড়ক। কিন্তু বাঁধ রোডে উঠার আগে সাত কিলোমিটার সড়কের ৪৯টি পয়েন্টে বড় বড় খাদের সৃষ্টি হয়েছে। অর্থাৎ কোথাও পিচ কার্পেটিং আবার কোথাও কংক্রিটের খোয়া উঠে বেরিয়ে পড়েছে কাঁচা সড়ক। এসব স্থানে বড় বড় খাদ সৃষ্টি হবার কারণে এই বর্ষা মৌসুমে সংযোগ সড়কটি চলাচলে একেবারে অযোগ্য হয়ে উঠেছে। আবার এই সড়কটির মধ্যে পাগলা নদের ওপর যে কংক্রিটের সেতু ছিল তার বিরাট অংশের রেলিং উড়ে গিয়ে একেবারে ফাঁকা।

বোর্ড চেয়ারম্যানের অপসারণ দাবিতে রাজশাহীর শিক্ষা

প্রতিষ্ঠানে ধর্মঘট

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অপসারণ দাবিতে রাজশাহীতে নাগরিক সমাজের ডাকে মঙ্গলবার শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালিত হয়েছে। তবে কিছু সরকারী শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা চলছে। নগরী ও উপজেলা পর্যায়ের বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম বন্ধ ছিল। নগরীর শাহ মখদুম কলেজের অধ্যক্ষ আমিনুর রহমান জানান, তারা নাগরিক সমাজ ও শিক্ষক-অভিভাবকদের ডাকা হরতাল পালিত হয়েছে।

সোমবার দুপুরে রাজশাহীতে পূর্বঘোষিত শিক্ষক-কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ বাধা দেয়া হয়। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট কর্মসূচীর ডাক দেয় রাজশাহী নাগরিক সমাজ।

জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের রাজশাহী জেলা শাখার সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালিত হয়েছে। তবে কিছু সরকারী প্রতিষ্ঠানে ক্লাস-পরীক্ষা নেয়া হয়েছে। তিনি জানান, উপজেলা পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট পালন করেছে শিক্ষকরা।

শৈলকুপায় দু’দল

গ্রামবাসীর সংঘর্ষে

আহত ১০

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১১ আগস্ট ॥ শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। মাঠে গরুতে ধান খাওয়াকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে শৈলকুপা উপজেলার বড়মৌকুড় গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল ও শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শৈলকুপা থানার ওসি এমএ হাশেম খান বলেন, বড়মৌকুড় গ্রামের জালাল উদ্দিনের গরুতে মিজানুর রহমানের মাঠের ধানক্ষেতে ধান খায়। এ নিয়ে দু’পক্ষের মধ্যে কথাকাটিকাটি হয়। এক পর্যায়ে ঢাল, ভেলা, লাঠি নিয়ে সংঘর্ষে লিপ্ত হয় উভয়পক্ষ।

নীলফামারীতে শিক্ষক

হত্যা চেষ্টা ॥ জড়িতদের

গ্রেফতার দাবি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর জলঢাকার গোলমুন্ডা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সহকারী বিএসসি শিক্ষক মাধবচন্দ্র রায়কে (৫০) প্রকাশ্যে গুলি করে হত্যার চেষ্টার ঘটনার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে জলঢাকা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ এলাকাবাসী সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে এক ঘণ্টাব্যাপী প্রথমে জলঢাকা-ডালিয়া সড়কটি ঘাটেরপাড় নামক স্থানে অবরোধ করে সেখানে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে গোলমু-া দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী। সেখানে বক্তব্য রাখেন গোলমু-া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, ওই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হান্নান, গোলমু-া ফাজিল মাদরাসার অধ্যক্ষ ফয়জুল ইসলাম, জলঢাকা রাবেয়া চৌধুরী মহিলা মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক শামছুল আলম।

উপকরণ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১১ আগস্ট ॥ উপজেলার টিয়াখালী ও নীলগঞ্জ ইউনিয়নের ১৮টি ওয়ার্ডের সিডিএমসি কমিটির স্বেচ্ছাসেবকদের মধ্যে ঘূর্ণিঝড় সতর্কীকরণ উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এসব উপকরণ আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক খান, মাহমুদুল হাসান সুজন মোল্লা প্রমুখ। ফার্স্ট এইড বক্স, টর্চ লাইট, ব্যাটারি, রেডিও, রেইনকোটসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

মাইক্রোবাস দান

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউটে স্বাস্থ্য মন্ত্রণালয় ১৪ সিটের একটি মাইক্রোবাস অনুদান হিসেবে দিয়েছে। মঙ্গলবার ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক অনাড়াম্বর অনুষ্ঠানে সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ বিশ্বাস মাইক্রোবাসের চাবি হস্তান্তর করেন সিভিল সার্জনের কাছে। প্রতিষ্ঠানের প্রধান মতিয়ারা বেগমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএমএর সভাপতি, সম্পাদকসহ বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ রবিউল আলম প্রমুখ।