২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেসির প্রশংসায় ইনিয়েস্তা

স্পোর্টস রিপোর্টার ॥ দলের সেরা তারকা লিওনেল মেসির ভূয়সী প্রশংসা করেছেন বার্সিলোনা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। মঙ্গলবার উয়েফা সুপার কাপের ম্যাচে সেভিয়ার মুখোমুখি হওয়ার আগে তারকা এই মিডফিল্ডার আরও জানিয়েছেন, মেসি দলে থাকায় প্রত্যাশিত সাফল্য অর্জন সহজ হয়। উল্লেখ্য, গত মৌসুমে ঐতিহাসিক ট্রেবল জয়ের পর বার্সার লক্ষ্য এখন এক বছরে রেকর্ড ছয় শিরোপা জয় করা।

চলতি বছর এরই মধ্যে স্প্যানিশ লা লিগা, স্প্যানিশ কোপা ডেল রে ও চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতেছে বার্সিলোনা। ২০১৫ সালে মেসি-ইনিয়েস্তাদের সামনে উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপের লড়াই আছে। এই তিন আসরে জিততে পারলেই পূর্ণ হবে বার্সিলোনার ছয় শিরোপা জয়ের মিশন। এ লক্ষ্যে গত রাতেই হয়ত চতুর্থ শিরোপা জয় করেছে কাতালানরা। এর আগে ২০০৯ সালে একই সাফল্যে ভেসেছিল পেপ গার্ডিওলার বার্সিলোনা।

ষষ্ঠ শিরোপার মিশনে নামার আগে ইনিয়েস্তা বলেন, ট্রেবল জয়ের পর আপনি ভাবতে শুরু করবেন, এখান থেকে এগিয়ে যেতে পারেন কিনা। দুটি সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপা জিততে পারবেন কিনা। তিনি আরও বলেন, দলে মেসির মতো একজন খেলোয়াড় থাকলে কোন কিছুই অসম্ভব নয়। আপনার দলে মেসি থাকলে সাফল্য আসতেই থাকবে। এ মৌসুমে তার আরেকবার জ্বলে ওঠার অপেক্ষায় আছি আমরা।

ইনজুরি কাটিয়ে রিয়াল মাদ্রিদের অনুশীলনে মঙ্গলবারই ফেরার কথা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও সার্জিও রামোসের। কাঁধের ইনজুরির কারণে জার্মানে রিয়ালের প্রাক-মৌসুম সফরে বাদ পড়েছিলেন পর্তুগীজ অধিনায়ক। তিনি লস ব্লাঙ্কসদের নরওয়ে সফরেও ছিলেন না। অন্যদিকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে এ মৌসুমে যাওয়ার গুঞ্জন ওঠা রামোস এখন পর্যন্ত সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটির সঙ্গে নতুন চুক্তি করেননি। সর্বশেষ নরওয়ের ক্লাব ভালেরেঙ্গার বিপক্ষেও তিনিও খেলতে পারেননি। গত সপ্তাহে অডি কাপের ফাইনালে বেয়ার্ন মিউনিখের বিপক্ষে ইনজুরিতে পড়েন তারকা এই ডিফেন্ডার।