১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রিমিয়ার ফুটবল লীগ

  • মোহামেডানের জয়, রাসেলের ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগে কষ্টার্জিত জয় কুড়িয়ে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত সন্ধ্যায় অনুষ্ঠিত ম্যাচে মোহামেডান ১-০ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। নিজেদের উনবিংশ ম্যাচে এটা একাদশ জয় মোহামেডানের। ৩৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো তারা। টপকে গেল ব্রাদার্স ইউনিয়ন লিমিটেডকে। নিজেদের ১৯ ম্যাচে এটা রহমতগঞ্জের এটা একাদশ হার। ১৪ পয়েন্ট নিয়ে আগের নবম স্থানেই আছে পুরনো ঢাকার এ ক্লাবটি।

ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় সাদা-কালোরা। ডানপ্রান্ত থেকে অধিনায়ক অরূপ বৈদ্যের উড়ন্ত ক্রসে হেড করে দলকে এগিয়ে দেন গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা (১-০)। লীগে এটা তার ব্যক্তিগত সপ্তদশ গোল, যা জামালের হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এ্যানসেলমের সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় সর্বাধিক। ১৮ গোল করে শীর্ষে আছেন জামালের নাইজিরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্র্লিংটন।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে দুর্বল চট্টগ্রাম আবাহনী লিমিটেডের সঙ্গে গোলশূন্য ড্র করায় চলমান লীগে রানার্সআপ হতে নিজেদের শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডকে। দুই ম্যাচ বাকি থাকতেই প্রিমিয়ার লীগের শিরোপা অক্ষুণœ নিশ্চিত করেছে শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড। তাই লীগে রানার্সআপ হতে মাত্র একটি জয় প্রয়োজন ছিল রাসেলের। কিন্তু চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ড্র করায় তাদের প্রতীক্ষার প্রহর বাড়ল। শেষ ম্যাচে রাসেল জিতলে তারাই হবে রানার্সআপ। তবে রাসেল হারলে এবং মোহামেডান জিতলে মোহামেডানই পাবে রানার্সআপের মর্যাদা। ১৯ ম্যাচে শেখ রাসেলের সংগ্রহ ৩৯ পয়েন্ট, অবস্থান দ্বিতীয়। ১৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনী আছে দশম স্থানে।