২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরাজগঞ্জে মাছ ধরতে গিয়ে বাবা ও দুই সন্তানের করুণ মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ সিরাজগঞ্জে বাবা ও দুই শিশু সন্তানসহ মঙ্গলবার দেশের বিভিন্ন জায়গা থেকে ৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নাদো-সৈয়দপুর এলাকা থেকে দুই শিশু সন্তানসহ বাবার ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিহত বাবার নাম আলতাফ হোসেন। স্থানীয় এক মাদ্রাসার শিক্ষক ছিলেন তিনি। একই দিন নারায়ণগঞ্জে জানে আলম ডালিম নামে এক যুবক, ফরিদপুরে অটোরিক্সাচালক, সিলেটে সাত সন্তানের মা এবং অপর এক নারী ও টঙ্গীতে এক ঝুটব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার-

সিরাজগঞ্জ ॥ তাড়াশ উপজেলার নাদো-সৈয়দপুর এলাকা থেকে মঙ্গলবার সকালে দুই শিশু সন্তানসহ বাবার ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন- তাড়াশ উপজেলার একই গ্রামের মাদ্রাসা শিক্ষক আলতাফ হোসেন (৩৭) তার মেয়ে আলিফা খাতুন (৮) ও ছেলে নাফিল হোসেন (৬)। এরা সবাই মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে মারা গেছে। পারিবারিক সূত্রে জানা যায়, আলতাফ হোসেন তার ২ সন্তান নিয়ে সোমবার বিকেলে চলনবিল এলাকায় মাছ ধরার জন্য বাড়ি থেকে বের হন। এরপর থেকে তাদের আর কোন খোঁজ পাওয়া যায়নি। রাতভর বিভিন্ন স্থানে খুঁজেও তাদের সন্ধান মেলেনি। মঙ্গলবার সকালে নাদো সৈয়দপুর এলাকায় বাড়ির পাশে বিলের পানিতে ৩টি ভাসমান লাশ এলাকাবাসী দেখতে পায়। পরে তার পরিবারের লোকজনকে খবর দিলে তারা এসে তাদের শনাক্ত করেন। ধারণা করা হচ্ছে, খুড়ে জাল দিয়ে মাছ ধরার কোন এক সময় সে চলন বিলের পানিতে পরে যায়। তাকে উদ্ধার করার জন্য গেলে তারাও পানিতে ডুবে যায়ে একই পরিবারে ৩ জন নিহত হওয়ার ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এ বিষয়ে তাড়াশ থানার ওসি আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশগুলো উদ্ধার করেছে।

সিদ্ধিরগঞ্জ ॥ গোদনাইলের এনায়েতনগর পূর্বপাড়ার একটি আমগাছ থেকে জানে আলম ডালিম (৩০) নামে এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জের ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ডালিম ওই এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ জহিরুল ইসলাম জানান, ভোরে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘটনাটি আত্মহত্যা।

ফরিদপুর ॥ সালথায় সবুজ বণিক (২৩) নামে এক আটোচালকের বস্তাবন্দী অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে উপজেলার গট্টি ইউনিয়নের লক্ষ্মণদিয়া মাদ্রাসার সামনে কুমার নদের মধ্যে থেকে এ লাশ উদ্ধার করা হয়। সবুজ ফরিদপুর শহরের পূর্ব খাবাসপুর মহল্লার স্বপন বণিকের ছেলে। তিনি গত রবিবার সকাল থেকে নিখোঁজ ছিলেন।

সবুজের চাচা দীপক বণিক জানান, ভাড়া টানার জন্য প্রতিদিনের মতো গত রবিবার সকালে আটোরিক্সা নিয়ে বাসা থেকে রেব হয় সুবজ। এরপর সে আর বাসায় ফিরে আসেনি। মঙ্গলবার দুপুরের কুমার নদ থেকে লাশ করা হয়েছে এমন খবর শুনে সালথা থানায় গিয়ে সবুজের লাশ শনাক্ত করি।

সালথা থানার পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক মোঃ ওয়াহিদুজ্জামান জানান, কুমার নদে বস্তাবন্দী অবস্থায় অর্ধগলিত লাশটি দুপুরে উদ্ধার করা হয়। তবে আটোরিক্সা উদ্ধার করা যায়নি। এ বিষয়ে নিহতের চাচা দীপক বণিক বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

সিলেট ॥ মঙ্গলবার দুপুরের দিকে সিলেটের বিশ্বনাথ উপজেলা দেওকলস ইউনিয়নের কাবিলনগর (সৎপুর) থেকে পরিত্যক্ত একটি ঘর থেকে রাহেনা বেগম (৪৩) নামের এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। রাহেলা ওই গ্রামের মৃত চান্দ আলীর মেয়ে। তিনি অবিবাহিতা ছিলেন বলে জানা গেছে। এদিকে সাত সন্তানের জননীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মনোয়ারা বেগম (৩৮) সদর উপজেলার মোগলগাঁওয়ের মনফর আলীর স্ত্রী। মঙ্গলবার সকালে বাড়ির পেছনের একটি গাছের ডালে শাড়ির আঁচল পেঁচানো অবস্থায় তার মরদেহ পাওয়া যায়। স্থানীয়রা জানান, দুই ছেলে ও পাঁচ মেয়ের জননী মনোয়ারা বেগমের মরদেহ সকালে গাছের ডালে ঝুলতে দেখে তারা থানায় খবর দেন। পুলিশ জানায় তার শরীরে কিছু আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে এটি হত্যা না আত্মহত্যা।

টঙ্গী ॥ এক ঝুটব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। রাতে নিহতের লাশ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। নিহত মোঃ রাজু দেওয়ান (২৭)। তিনি বিসিক ফকির মার্কেট এলাকার মৃত মহিউদ্দিন দেওয়ানের ছেলে।

টঙ্গী থানার এসআই বাশার জানান, রাতে টঙ্গীর বিসিক ফকির মার্কেট এলাকা থেকে রাজু দেওয়ানের লাশ উদ্ধার করা হয়। নিহতের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। তিনি ঝুটের ব্যবসা করতেন। ব্যবসায়িক বিরোধের জের ধরে এ হত্যাকা- ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও শনাক্ত করা যায়নি।