১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভিয়েতনাম বাংলাদেশের উন্নয়ন সহযোগী হতে প্রস্তুত ॥ নগুয়েন ট্যান

  • হ্যানয়ে রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক

ভিয়েতনামের প্রধানমন্ত্রী নগুয়েন ট্যান ড্যাঙ বলেছেন, তার দেশ বাংলাদেশের উন্নয়ন সহযোগী হতে প্রস্তুত। সোমবার নিজ কার্যালয়ে সফররত বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন। খবর বাসসর।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন জানান, ভিয়েতনামের প্রধানমন্ত্রী দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের লক্ষ্যে সকল বাধা, বিশেষত ব্যবসা ও বিনিয়োগের ক্ষেত্রে দূর করার আশ্বাস দেন।

তিনি জানান, বৈঠকে বাংলাদেশের রাষ্ট্রপতি বলেন, ‘আমরা ভিয়েতনামকে ভাল বন্ধু হিসেবে বিবেচনা করি এবং এক সঙ্গে উন্নয়নের দিকে আগাতে চাই।’ ভিয়েতনাম এই লক্ষ্যে এগিয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশের ব্যবসায়ী ও নাগরিকদের জন্য ভিয়েতনামের ভিসা সহজীকরণের লক্ষ্যে পদক্ষেপ নেয়ার জন্য সে দেশের প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন।

প্রধানমন্ত্রী নগুয়েন ট্যান ড্যাঙ এর আগে ভিয়েতনামের প্রেসিডেন্ট ও বাংলাদেশের রাষ্ট্রপতির মধ্যে অনুষ্ঠিত বৈঠকের ভূয়সী প্রশংসা করেন।

পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও স্ত্রী রাশিদা খানম আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভিয়েতনামের প্রেসিডেন্ট ট্রাঙ্গ ট্যান স্যাঙ ও তার স্ত্রীর দেয়া রাষ্ট্রীয় ভোজসভায় যোগ দেন। বাংলাদেশের রাষ্ট্রপতির সম্মানে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।