২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপি এখন ধ্বংসের দ্বারপ্রান্তে ॥ এরশাদ

স্টাফ রিপোর্টার ॥ বিশ দলীয় জোটের প্রধান শরিক বিএনপি এখন ধ্বংসের দ্বারপ্রান্তে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, ‘জাতীয় পার্টি ও তার নেতাকর্মীদের ওপর অনেক জুলুম ও নির্যাতন হয়েছে। এক সময় বিএনপি ও তার দোসররা জাতীয় পার্টিকে ধ্বংস করতে চেয়েছিল কিন্তু আজ তারা নিজেরাই ধ্বংসের দ্বারপ্রান্তে।

মঙ্গলবার বনানীতে এরশাদের নিজ কার্যালয়ে বরগুনার জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক এমপি জাফরুল হাসান ফরহাদের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এরশাদ এ কথা বলেন।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, দেশের মানুষ এখন জাতীয় পার্টিকে চায়। আজকের যোগদান অনুষ্ঠান তারই প্রমাণ। কারণ মানুষ এখন কোথাও ভাল নেই। শান্তিতে নেই। নানা কারণে অসহায় ও হতাশ দেশের মানুষ। সময়ের প্রয়োজনে দেশবাসী বিকল্প কিছু ভাবতে শুরু করেছে। তিনি বলেন, আমাদের অগ্রযাত্রা থেমে থাকবে না। জাপা এগিয়ে যাবে। আগামীতে আরও অনেক গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্ব জাতীয় পার্টিতে যোগদান করবেন বলে জানান তিনি।

সরকারের সমালোচনা করে এরশাদ বলেন, যে দেশে মায়ের পেটের শিশু নিরাপদ নয়, সে দেশে সাধারণ মানুষের নিরাপত্তা থাকবে কীভাবে? যেভাবে দেশে নারী ও শিশুকে নির্যাতন ও হত্যা করা হচ্ছে, তা কারও কাছে কাম্য হতে পারে না। জড়িতদের কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। এছাড়া এসব অপরাধ দমনের বিকল্প কোন পথ নেই। তিনি এ রকম অপরাধীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

দেশকে এ অবস্থা থেকে বাঁচাতে হলে জাতীয় পার্টির কোন বিকল্প নেই এমন দাবি করে এরশাদ বলেন, আগেও জাতীয় পার্টি মানুষের জন্য কাজ করেছে। ভবিষ্যতেও করবে।

পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, প্রেসিডিয়াম সদস্য এম এ হান্নান এমপি, মোঃ আবুল কাশেম, এস এম ফয়সল চিশতী, পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম নুরু, যুবনেতা মোঃ হানিফ হোসেন বাবু এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি বলেনÑ জ্বালাও-পোড়াও এর রাজনীতির দিন শেষ। দেশের মানুষ শান্তি চায়। দুঃশাসনের অবসান চায়। দুই দলের বিপক্ষে জাতীয় পার্টিকেই রাষ্ট্রক্ষমতায় দেখতে চাই। আমরা মনে করি জাতীয় পার্টি একদিন মানুষের আস্থা নিয়ে ক্ষমতায় আসবে। দেশকে এগিয়ে নেবে। উন্নয়নে আরও অনেকদূর এগিয়ে যাবে বাংলাদেশ।

শিশু হত্যার প্রতিবাদে জাপার মানববন্ধন ॥ শিশুহত্যা ও নির্যাতনের প্রতিবাদে সারাদেশে ১৮ আগস্ট মানববন্ধন কর্মসূচী পালন করবে জাতীয় পার্টি। ওই দিন সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে কেন্দ্রীয়ভাবে এ কর্মসূচী পালন করা হবে। এতে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ উপস্থিত থাকবেন। জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, সারাদেশে একযোগে এ কর্মসূচী পালনের পরিকল্পনা রয়েছে। আমরা নারী ও শিশু হত্যার প্রতিবাদে মাঠে নামব। সমাজকে এগিয়ে নিতে হলে এসব হত্যাকা- বন্ধ করতে হবে। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তিনি।