২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাগেরহাটে যৌন হয়রানীর প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট।। বাগেরহাটের মোরেলগঞ্জে ছাত্রীকে যৌন হয়রানীর প্রতিবাদে প্রধান শিক্ষকের অপসারণ ও শাস্তির দাবীতে মুখে কালো কাপড় বেঁধে অভিবাবক ও শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। আজ বুধবার দুপুরে সুহাসিনী মাধ্যামিক বিদ্যালয় সংলগ্ন শৌলখালী বাজারে এ মানববন্ধন হয়। মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষক, অভিবাবক ও এলাকাবাসি একাত্বতা প্রকাশ করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমাদের সহপাঠি ও বোনের উপর প্রধান শিক্ষকের যৌন হয়রানী ও নির্যাতনের সুষ্ঠু বিচার ও শাস্তি দাবী করি। তার এমন শাস্তি চাই ওই শিক্ষকের যাতে কোন স্কুলে চাকুরী করতে না পারে। শিক্ষকরা বলেন, এর আগেও অন্য বিদ্যালয়ে এমন অভিযোগ হয়েছিল। কিন্তু শাস্তি হলে এমন কোন ঘটনা ঘটতো না। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। তিনি স্কুলের সম্মানহানী করেছেন।

সুহাসিনী মাধ্যামিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রবীর হালদার বলেন, অনৈতিক কর্মকান্ডের ঘটনায় তাকে সাময়িক বরখান্ত করা হবে এবং এ ধরনের ঘটনা পুনরায় যাতে না ঘটে সেজন্য শিক্ষা বোর্ডের কাছে লিখিত অভিযোগ জানানো হবে।

গত ৯ জুন পরিক্ষার দিন বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরবন্দু সরকার ১০ম শ্রেনীর একছাত্রীকে যৌনহয়রানী ও নির্যাতন করে। এঘটনায় শিক্ষার্থী ম্যানেজিং কমিটির কাছে লিখিত অভিযোগ করলে সে আর স্কুলে আসেননি।