২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের দু’গ্রপে সংর্ঘষে আহত ১০

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১২ আগষ্ট ॥ ঠাকুরগাঁওয়ে ছাত্রলীগের দু’গ্রপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার সকাল সাড়ে ১১ টায় শহরের চৌরাস্তা মোড় ও জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এতে দু’পক্ষের ইটপাটকেল নিক্ষেপ ও পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের রাবার বুলেটে অন্তত ১০জন আহত হয়েছে। আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বঙ্গবন্ধু’র খুনিদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির দাবিতে ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসুচি অংশ হিসেবে কেন্দ্র ঘোষিত নবনির্বাচিত জেলা ছাত্রলীগ মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের কর্মসুচি পালনে শহরে মিছিল বের করে। সকাল সাড়ে ১১টায় তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে মিছিল নিয়ে শহরের চৌরাস্তায় পৌঁ‍ছায়। এসময় জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে অবস্থান নেওয়া নতুন কমিটিতে বঞ্চিত ছাত্রলীগের অপর অংশের নেতা কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরে। এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ প্রায় ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পথচারীসহ দু’গ্রপের ১০জন আহত হয়। এসময় শহরের দোকানপার্ট ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় ।

সদর থানার ওসি একেএম মেহেদী হাসান জানান, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে রয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগে কেন্দ্রীয় কমিটি মাহাবুব হোসেন রনিকে সভাপতি ও সানোয়ার পারভেজ পুলককে সাধারণ সম্পাদক মনোনীত করে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা দেয়। এতে বঞ্চিত ছাত্রলীগের অপর একটি অংশ ওই কমিটিকে প্রত্যাখান করে এবং জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জি এম সিরাজী মিজানকে সভাপতি ও সৌরভ দাসকে সাধারণ সম্পাদক মনোনীত করে আরেকটি কমিটি ঘোষনা দেয়। এই কমিটিকে অনুমোদন এর জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ দবিরুল ইসলাম এমপি সুপারিশ করেন।