২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভিসা পেলে ১৫ আগস্টের আগেই লন্ডন যাবেন খালেদা

স্টাফ রিপোর্টার ॥ ভিসা পেলে ১৫ আগস্টের আগেই লন্ডন যাবেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তবে বুধবার বিকেল পর্যন্ত তিনি ভিসা হাতে পাননি বলে জানা গেছে। বিএনপি চেয়ারপার্সন কার্যালয় সূত্র জানিয়েছে লন্ডন যাওয়ার সকল প্রস্তুতি আছে। তাই ভিসা পাওয়ার সঙ্গে সঙ্গেই খালেদা জিয়া লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

জানা যায়, ১০ আগস্ট সন্ধ্যায় গুলশানের ‘ভিএফএফ গ্লোবাল’ অফিসে গিয়ে ছবি তোলা, ফিঙ্গার প্রিন্ট, পাসপোর্টসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে যুক্তরাজ্যের ভিসার জন্য আবেদন করেন

খালেদা জিয়া। ‘ভিএফএফ গ্লোবাল’ অফিসে আবেদন করার পর সেটি দিল্লীতে পাঠানো হয়। সেখান থেকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর ভিসা দেয়া না দেয়ার বিষয়টি চূড়ান্ত করে কর্তৃপক্ষ। মঙ্গলবার ‘ভিএফএফ গ্লোবাল’ অফিসের দুই কর্মকর্তা খালেদা জিয়ার ভিসা প্রসেসিংয়ে ব্যস্ত সময় কাটান। বুধবার বিকেলে ওই অফিস থেকে বলা হয়, খালেদা জিয়ার ভিসা প্রসেসিং এখনও প্রক্রিয়াধীন। আশা করছি খুব শ্রীঘ্রই তার ভিসা আমরা দিয়ে দিতে পারব।

বিএনপির পক্ষ থেকে চোখসহ বিভিন্ন শারীরিক চিকিৎসার জন্য খালেদা জিয়া লন্ডন যাচ্ছেন বলে জানানো হয়। তবে লন্ডনে অবস্থানের সময় বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডাঃ জোবাইদা রহমান ও মেয়ে জায়মা রহমানের সঙ্গে একান্তে কিছুদিন সময় কাটাবেন। তারেক রহমানের সঙ্গে ঘরোয়া বৈঠক করবেন দল পুনর্গঠন নিয়ে। এ ছাড়া ওই দেশের সরকারী ও বেসরকারী দলের নেতাদের সঙ্গে সাক্ষাত করবেন।

লন্ডন যাত্রার প্রস্তুতির অংশ হিসেবে গত ক’দিন ধরে গুলশান কার্যালয়ে দফায় দফায় মিটিং করে দলের নেতাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন খালেদা জিয়া। গুছিয়ে নিয়েছেন নিজের দাফতরিক কাজগুলো। দলকে সংগঠিত ও সক্রিয় করতে জেলা নেতাদের কাছে চিঠি পাঠিয়েছেন। সর্বশেষ বুধবার রাতে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন।