২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেনাপোলে রাজস্ব বিষয়ে সংলাপ

স্টাফ রিপোর্টার, যশোর ও বেনাপোল ॥ জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (এনবিআর) মোঃ নজিবুর রহমান বলেছেন, বর্তমান সরকারের লক্ষ্য ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত করা। আর সেই লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আশা করছি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ থাকবে ধনী দেশের তালিকায়। আর এই লক্ষ্যে পৌঁছাতে হলে বিদেশীদের সাহায্যের দিকে তাকিয়ে থাকলে হবে না। নিজেদের অভ্যন্তরীণ রাজস্ব আহরণ থেকে দেশকে উন্নয়নের শিখরে নিতে হবে। বুধবার দুপুরে বেনাপোল কাস্টমস হাউস অডিটরিয়ামে অনুষ্ঠিত রাজস্ব সংলাপ-২০১৫ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বেনাপোল কাস্টমস কমিশনারেটের আয়োজনে এক রাজস্ব সংলাপে তিনি এ কথা বলেন।

বেনাপোল কাস্টমস কমিশনার এএফএম আব্দুল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশ’র দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল দেওয়ান শেখ মো: শহীদুল ইসলাম, পুলিশের অতিরিক্ত ডিআইজি ইকরামুল হাবিব, যশোর ভ্যাট কমিশনার জামাল হোসেন, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, বোনপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন, বেনাপোল সিএ্যান্ডএফ এজেন্টস এ্যাসোশিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা প্রমুখ।

অনুষ্ঠানে বেনাপোলের প্রতিষ্ঠিত বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রধান, বন্দর ব্যবহারকারী সংগঠন, করদাতা, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোর ও বেনাপোলের রাজস্ব কর্মকর্তা, কর্মচারীসহ বিপুল সংখ্যক বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন। অনুষ্ঠান সার্বিকভাবে সমন্বয় করেন কাস্টমস কমিশনারেটের অতিরিক্ত কমিশনার এবিএম শফিকুল ইসলাম।