১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাহসী আলিয়া ভাট

সংস্কৃতি ডেস্ক ॥ বলিউডের প্রখ্যাত প্রযোজক পরিচালক মহেশ ভাট তনয়া আলিয়া ভাট। বাবা মহেশ ভাট এবং বড় বোন পূজা ভাটের পথ ধরে চলচ্চিত্রে এসে বাজিমাত করেছেন। একের পর এক চলচ্চিত্রে অভিনয় করে নিজের দক্ষতার পরিচয় দিচ্ছেন। অতিমাত্রায় সারল্যমাখা মুখাবয়ব এবং কণ্ঠের কারণে রোমান্টিক চরিত্রের জন্য পরিচালকরা তাকে পছন্দ করে থাকেন। পাশাপাশি চলচ্চিত্রে যে কোন চরিত্র নিয়ে অনেক গবেষণা করে কাজ করে থাকেন এই অভিনেত্রী। তবে আলিয়া চরিত্রের প্রয়োজনে যে সাহসী পোশাক তথা খোলামেলা পোশাক পরতেও পারেন তারও প্রমাণ দিয়েছেন এরই মধ্যে। বিশেষ করে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’, ‘হাইওয়ে’, ‘টু স্টেট’এর মতো চলচ্চিত্রে তার সাবলীল অভিনয় বলিউডের দর্শকদের অনেকটাই মাত করে দিয়েছেন। এর মধ্যে ‘হাইওয়ে’ চলচ্চিত্রে প্লেব্যাক করে অনেককেই চমকে দিয়েছেন তিনি। বলিউডের এই নবাগতা গ্ল্যামার কন্যা ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন শহিদ কাপুরকে। শহিদ তখন তারকা। আর আলিয়া স্কুলে পড়েন। স্বপ্নের নায়কের সঙ্গে এবার ‘শানদার’ নামের একটি চলচ্চিত্রে অভিনয় করলেন বলিউডের এই সম্ভাবনাময় অভিনেত্রী। চলচ্চিত্রটির একটি দৃশ্যে সদ্য বিবাহিত শহিদের সামনে বিকিনি পরে এসে চরম সাহসিকতার পরিচয় দিয়েছিলেন আলিয়া।

জানা গেছে, বিকিনি দৃশ্যে নিজেকে ঠিকঠাক তুলে ধরার জন্য আলাদাভাবে প্রশিক্ষণ নিয়েছেন আলিয়া। একেবারে মাথার ঘাম পায়ে ফেলা যাকে বলে। নিজের প্রথম চলচ্চিত্র ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এ বিকিনি পরেছিলেন তিনি। মাঝে আরও কয়েকটি কাজ করে ফেলেছেন। কিন্তু কোনটিতেই আর বিকিনিতে দেখা যায়নি তাকে। গত ১১ আগস্ট মঙ্গলবার চলচ্চিত্রটির ট্রেলার উন্মুক্ত হয়েছে। এটি প্রযোজনা করেছেন করণ জোহর। পরিচালনা করেছেন ‘কুইন’খ্যাত পরিচালক বিকাশ বল। চলচ্চিত্রটি মুক্তি পাবে আগামী ২২ অক্টোবর।

এদিকে বিয়ের পর এটাই শহিদের প্রথম। এতে প্রথমবারের মতো নিজের বাবা পঙ্কজ কাপুরের সঙ্গে কাজ করলেন তিনি।

চলচ্চিত্রে ওয়েডিং প্ল্যানার জগজিন্দর যোগিন্দরের ভূমিকায় দেখা যাবে শহিদকে। আর আলিয়ার চরিত্রের নাম আলিয়াই। তার বাবার চরিত্রে আছেন পঙ্কজ।