২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহী কলেজে ইংরেজী ভার্সনে ভর্তি নিয়ে বিপাকে কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ইংরেজী ভার্সনে ছাত্রভর্তি নিয়ে বিপাকে পড়েছে রাজশাহী কলেজ কর্তৃপক্ষ। চলতি সেশনে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী রাজশাহী কলেজে এইচএসসিতে ইংরেজী ভার্সনের ৫০ জন শিক্ষার্থীকে ভর্তির কথা থাকলেও কলেজ কর্তৃপক্ষ তা করছে না। অভিযোগ উঠেছে, ইংরেজী ভার্সনে যে অল্প কয়জন ভর্তি হয়েছে, তাদের ক্লাসও নেয়া হচ্ছে না। এ নিয়ে অভিভাবকদের মধ্যে ক্ষোভ বাড়ছে।

রাজশাহী কলেজ সূত্র জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী রাজশাহী কলেজে এবার ৫০ আসনে ইংরেজী ভার্সনের শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ী ইংরেজী ভার্সনে পড়তে আগ্রহী ৩৫ জন শিক্ষার্থী অনলাইনে ভর্তি ফরম পূরণ করে। কিন্তু ভর্তি হয়েছে মাত্র পাঁচজন। রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজে সাবেক উপাধ্যক্ষ আবদুস সামাদ ম-ল বলেন, তাঁর ছেলেকে ইংরেজী ভার্সনে ভর্তিল জন্য অনলাইনে আবেদন করেছিলেন। রাজশাহী কলেজে ভর্তির জন্য অনুমতি দেয়া হয়েছে। রাজশাহী কলেজে ভর্তির জন্য যোগাযোগ করা হলে কোন সিদ্ধান্ত দেয়া হচ্ছে না। একবার রাজশাহী শিক্ষা বোর্ড, আরেকবার রাজশাহী কলেজে দৌড়াদৌড়ি করতে করতে তিনি হয়রানির শিকার হচ্ছেন।

তবে রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান বলেন, ইংরেজী ভার্সনে ৫০ জন শিক্ষার্থীকে তারা ভর্তি করাতে সম্মত হয়েছিলেন। তবে ৫০ জন শিক্ষার্থীকে আলাদা একটা কক্ষে পাঠদান করানোর মতো অবকাঠামো কলেজের নেই। এ ব্যাপারে রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবুল হায়াত বলেন, রাজশাহী কলেজে ইংরেজী ভার্সনে ভর্তি বিষয়ে একটা সমস্যা হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।