২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মহিষখোঁচা কলেজে তৎপর মৌলবাদী গোষ্ঠী

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১২ আগস্ট ॥ তিস্তা চরের মহিষখোঁচা স্কুল এ্যান্ড কলেজে শিক্ষার পরিবেশ নষ্ট করতে উঠে পড়ে গেলেছে জামাতায় শিবির ও উগ্রমৌলবাদী জঙ্গীগোষ্ঠী। বুধবার শিক্ষা প্রতিষ্ঠানটিতে মানববন্ধন করে উত্তেজনাকর পরিস্থিতি করে । বিদ্যালয়ের অধ্যক্ষকে গেটে আটকে রাখার চেষ্টা করে। পুলিশ নিরাপত্তা নিশ্চিত করলে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রতিটি উপজেলায় একটি উচ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও ডিগ্রী কলেজ জাতীয়করণে পরিকল্পনা বর্তমান সরকার গ্রহণ করেছে। এই পরিকল্পনা নস্যাত করতে প্রতিষ্ঠানটিকে নিয়ে জামায়াত জঙ্গী মৌলবাদী চক্র উঠেপড়ে লেগেছে। তাদের সহায়তা করছে রাজাকার পুত্র, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিবির কর্মী ও জঙ্গীবাদী আদর্শের কয়েক শিক্ষক।

বুধবার বেলা ১১টায় বিদ্যালয়ের কয়েক শিক্ষক জামায়াত শিবিরকে নিয়ে কলেজের সামনে মানববন্ধন করে। তারা এই সময় শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীকে বিদ্যালয়ে প্রবেশ বাধা দেয়। এমন কী অধ্যক্ষ শরওয়ার আলম কে শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশে বাধা দেয়। শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ জেলা আওয়ামী লীগের একজন অন্যতম নেতা। মৌলবাদী চক্রটির কাছে অধ্যক্ষ পছন্দের নয়। তাকে সরাতে হবে। এতে প্রতিষ্ঠানটির শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয় হোক।

অধ্যক্ষ শরওয়ার আলম জানান, মৌলবাদী চক্রটি এই শিক্ষা প্রতিষ্ঠানে নানা অনৈতিক সুয়োগ সুবিধা দাবি করে আসছে। এ নিয়ে তারা উচ্চ আদালতে মামলা পর্যন্ত করেছিল। বর্তমানে কোন সুবিধা করতে না পেয়ে শিক্ষা পরিবেশ অস্থিতিশীল করতে ও নারী শিক্ষা অগ্রযাত্রাকে বাধা দিতে তথাকথিত আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।