১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ (২)

  • শেরপুর ও গাজীপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১২ আগস্ট ॥ শ্রীবরদীতে ডোবার পানিতে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে পৌর শহরের জালকাটা মহল্লায় ওই ঘটনা ঘটে। মৃত শিশুর বাবা ওই মহল্লার বাসিন্দা বিল্লাল হোসেন। জানা যায়, বুধবার দুপুর ১টার দিকে বিল্লাল হোসেনের স্ত্রী তার সন্তানকে আঙ্গিনায় রেখে রান্না করতে যায়। ওই সময় শিশুটি মাটিতে গড়াগড়ি করে পাশে ক্ষেতের ডোবার পানিতে পড়ে যায়। পরে তাকে আশপাশের লোকজন উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, গাজীপুরের কাপাসিয়ায় নানার বাড়িতে বেড়াতে এসে বিলের পানিতে ডুবে এক শিশু মারা গেছে। তার নাম রিফাত (৬)। সে কাপাসিয়া উপজেলার বেলাশী গ্রামের সৌদি প্রবাসী বোরহানের ছেলে।

এলাকাবাসী জানায়, বুধবার দুপুরে কাপাসিয়ার উত্তর খামের গ্রামে নানার বাড়িতে বেড়াতে যায় রিফাত। সেখানে গিয়ে সে অন্য শিশুদের সঙ্গে নানার বাড়ির পাশর্^বর্তী ছোট জামবিলের পাশে খেলাধুলা করার সময় পানিতে পড়ে যায়।

কৃষক হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ডোমার উপজেলায় গোমনাতী ইউনিয়নের সুখীপাড়া গ্রামের কৃষক লুৎফর রহমান (৫০) হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাহাবুল আলম এ রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন একই গ্রামের সামছুদ্দিন (৬০) রফিকুল ইসলাম (৩৫), ফজলার রহমান (৫০), আশরাফ আলী (৪০) ও বিশাদু মাহমুদ (৫০)। এ সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। ওই রায়ের পাশাপাশি এই ৫ ব্যক্তির প্রত্যেককে আরও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাস করে সাজা প্রদান করা হয়েছে।

সংবাদ প্রকাশের পর ফাতেমা ফিরে পেল সংসার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ‘যৌতুকে ভেঙ্গে গেল দশ বছরের সংসার’ শিরোনামে দৈনিক জনকণ্ঠে গত ২৯ জুন প্রকাশিত সংবাদের কারণে অবশেষে মঙ্গলবার রাতে শরিয়তের বিধান মোতাবেক নতুন করে ফের স্বামীর ঘরে ফিরে গেল অসহায় গৃহবধূ ফামেতা বেগম। ঘটনাটি জেলার আগৈলঝাড়া উপজেলার পূর্ব বাগধা গ্রামের।

জানা গেছে, প্রকাশিত সংবাদটি নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও উর্ধতন কর্মকর্তাদের দৃষ্টিগোচর হয়। পরবর্তীতে মন্ত্রণালয়ের নির্দেশে জেলা প্রশাসককে সংবাদের তদন্ত দেয়া হয়। জেলা প্রশাসকের নির্দেশে প্রকাশিত সংবাদের সত্যতা যাছাইয়ের জন্য আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা অফিসার ও থানার ওসিকে নির্দেশ দেয়া হয়। জেলা প্রশাসনের নির্দেশনা পেয়ে সমাজসেবা অফিসার সুশান্ত বালা ঢাকা থেকে ফাতেমা বেগম ও তার চার বছরের শিশুকন্যাকে গত রবিবার সকালে আগৈলঝাড়ার নিজ কার্যালয়ে এনে সাক্ষাতকার গ্রহণ করেন। একইদিন বিকেলে ফাতেমার কথিত ডিভোর্স দেয়া স্বামী আমিনুর রহমান ফকির ও তার স্বজনদের সাক্ষাতকার নেয়ার পর উভয়কে মুখোমুখি করে তৃতীয় দফায় সাক্ষাতকার গ্রহণ করা হয়। এতে উভয়ে (ফাতেমা ও আমিনুর) কথিত ডিভোর্সের বিরোধিতা করে পুনরায় নতুন করে ঘর বাঁধার কথা জানায়।

সে মোতাবেক মঙ্গলবার বাগধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কক্ষে গ্রাম্য সালিশ বৈঠক বসে।

হাতি দিয়ে চাঁদাবাজি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চৌগাছার ব্যবসায়ীরা এবার হাতির চাঁদাবাজির শিকার হয়েছেন। চাঁদার পরিমাণ এক দু’টাকা না কমপক্ষে দশ টাকা। বুধবার দিনব্যাপী চৌগাছা পৌর সদরের প্রতিটি ব্যবসায়ী ওই হাতির মাধ্যমে তার মাহুতকে এই চাঁদা দিতে রীতিমতো বাধ্য হয়েছেন। মাহুত হাতির পিঠে বেঁধে রাখা একটি বালতির মধ্যে জমা করতে থাকেন ওই টাকা। এ সময় কোন কোন ব্যবসায়ী টাকা দিতে না চাইলে হাতির হুংকারে ভয় পেয়ে টাকা দিতে বাধ্য হয়েছে। এ ঘটনা নিয়ে অনেক সময় হাতির মাহুতের সঙ্গে ব্যবসায়ীরা তর্কেও জড়িয়ে পড়েছেন।

সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার অর্জন করায় মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদলকে সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার জেলার শ্রেষ্ঠ শিক্ষালয় প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজ নিজ মিলনায়তনে এই আয়েজেন করে। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মেজর মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ শহিদুল ইসলাম, এডিসি মোহাম্মদ ফজলে আজিম, অধ্যাপক সুখেন চন্দ্র, প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ।

বাউফল ছাত্রলীগের পাল্টাপাল্টি মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১২ আগস্ট ॥ বাউফলে ছাত্রলীগের দুই গ্রুপ পাল্টাপাল্টি মানববন্ধন করেছে। জাতির জনক শেখ মুজিবুর রহমানের পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবিতে বুধবার বেলা ১১টায় চীফ হুইপ আসম ফিরোজ সমর্থিত ছাত্রলীগ (রুবেল-মশিউর) হাসপাতালের সামনে ও একই সময় বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক জুয়েল সমর্থিত ছাত্রলীগ (হাসান-জামসেদ) বাউফল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করে। দু’টি মানববন্ধনেই বিপুলসংখ্যক নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন। হাসপাতালের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, মাহমুদ হাসান রুবেল, মীর মশিউর রহমান, নিয়াজ মোর্শেদ প্রমুখ।

আশুলিয়ায় হোটেল বয়ের লাশ গুমের চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১২ আগস্ট ॥ আশুলিয়ায় ফিরোজ আহমেদ আকাশ নামের এক হোটেল বয়কে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার গভীর রাতে টঙ্গাবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। ফিরোজ শেরপুর জেলার শ্রীবর্দী থানার ঘেরামাড়াকাকিলাপুর গ্রামের বোরহান উদ্দিনের ছেলে।

বিশ্ব হাতি দিবস

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১২ আগস্ট ॥ ‘হাতি করলে সংরক্ষণ, ভাল থাকবে সবুজ বন’Ñ এ প্রতিপাদ্য সামনে রেখে ঝিনাইগাতী উপজেলায় বিশ্ব হাতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার বন-বিভাগ আইইউসিএন’র উদ্যোগে এক আলোচনা সভা উপজেলা পাবলিক হলে অনুষ্ঠিত হয়। শেরপুরের সহকারী বন সংরক্ষক মামুনুর রশিদের সভাপতিত্বে ওই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা গোবিন্দ রায়। আরও বক্তব্য রাখেন সুতপা ভট্টাচার্য, জিল্লুর রহমান, তরিকুল ইসলাম প্রমুখ।

মুক্তিযোদ্ধা ভবন হস্তান্তর

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১২ আগস্ট ॥ ঠাকুরগাঁও শহরের টাঙ্গন নদীর তীরে জেলা মুক্তিযোদ্ধা সংসদের নবনির্মিত আধুনিকমানের ভবন হস্তান্তর করা হয়েছে। বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কাছে এ ভবন হস্তান্তর করে গণপূর্ত বিভাগ। এ উপলক্ষে নবনির্মিত ভবনে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনজুর আলম প্রধান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জীতেন্দ্র নাথ রায়, আব্দুল মান্নান, বদরুদ্দোজা বদর প্রমুখ।

ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধি

কেসিসি ভবন

ঘেরাওয়ের

হুমকি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) এলাকায় ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধি করার প্রতিবাদ জানিয়েছে খুলনা বিভাগীয় নৌ-পরিবহন মালিক গ্রুপ ও মংলাবন্দর ব্যবহারকারী সমন্বয় কমিটি। বুধবার দুপুরে খুলনা প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বর্ধিত ফি গ্রহণ না করার দাবি করা হয়। অবিলম্বে বর্ধিত ফি কমানো না হলে খুলনার সর্বস্তরের ব্যবসায়ীদের নিয়ে কেসিসি ভবন ঘেরাওসহ কঠোর কর্মসূচী ঘোষণা করার হুমকি দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে খুলনা বিভাগীয় অভ্যন্তরীণ নৌপরিবহন মালিক গ্রুপ ও মংলাবন্দর ব্যবহারকারী সমন্বয় কমিটির মহাসচিব এ্যাডভোকেট সাইফুল ইসলাম বলেন, গত ২ মার্চ বাংলাদেশ গেজেটে সিটি কর্পোরেশনের জন্য নৌপরিবহন ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্সের ওপর ৫৯০ শতাংশ ফি বৃদ্ধি করা হয়েছে।

সাতক্ষীরায় হত্যা

মামলা তুলে নিতে প্রাণনাশের

হুমকি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় একটি হত্যা মামলার আসামিরা প্রকাশ্যে মামলার বাদীকে মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি দিচ্ছে। আসামিদের ভয়ে বাদীর পরিবার বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছে। বুধবার বিকেলে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন সাতক্ষীরা সদর থানার খানপুর ফুলবাড়ি গ্রামের নিহত মাজেদ সরদারের ছেলে মোঃ আলী আহম্মদ। সংবাদ সম্মেলনে লিখত বক্তব্যে আলী আহম্মদ বলেন, তার বড় ভাইয়ের শ্যালিকাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করার প্রতিবাদ করায় এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা তাকে মারপিট করে। ৩ জুলাই সাতক্ষীরা সদর হাসপাতালে সে মারা যায়।

এ ঘটনায় জড়িত সদর উপজেলার খানপুর গ্রামের আবু বক্কার সরদারের ছেলে আনিছুর রহমান, সামাদ আলীর ছেলে শাহবুদ্দিন, আবু বক্তার সরদারের ছেলে মতিয়ার রহমান, আবু জাফর ও আব্দুস সবুরসহ অজ্ঞাতনামা ৪/৫ কে আসামি করে সদর থানায় মামলা করা হলেও তারা কেউ গ্রেফতার হয়নি।

নির্বাচিত সংবাদ