১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কালীগঞ্জে তিন বাড়িতে ডাকাতি আটক-৫

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর॥ গাজীপুরের কালীগঞ্জে একই রাতে তিন বাড়িতে সশস্ত্র ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপে দু’মহিলা গুরুতর আহত হয়েছে। ডাকাতরা ৬৫ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ৭ লাখ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করেছে। এঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ৫ জনকে আটক করেছে।

কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের মেন্দিপুর গ্রামের সাবেক ইউপি সদস্য মুঞ্জুর হোসেনের এবং সিঙ্গাপুর প্রবাসী তার চাচাত ভাইয়ের বাড়িতে বৃহস্পতিবার ভোর রাতে ১৫/১৬ জনের সশস্ত্র একদল ডাকাত হানা দেয়। তারা বাড়ির কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে ভিতরে ঢুকে অস্ত্রের মুখে উভয় পরিবারের সবাইকে জিম্মি করে নগদ ৩ লাখ টাকা, প্রায় ৪০ ভরি স্বর্ণালঙ্কারও ১৬টি মোবাইল সেটসহ বিভিন্ন মালামাল লুট করে নেয়।

এদিকে একই রাতে একই ইউনিয়নের উত্তর জামালপুর (বালুয়াভিটা) গ্রামের মোবারক হোসেন ছেলে মাসুম মিয়ার বাড়িতে একদল ডাকাত হানা দিয়ে কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে ভিতরে ঢুকে। ডাকাতরা এসময় অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে নগদ ৪লাখ টাকা, প্রায় ২৫ভরি স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন মালামাল লুট করে নেয়।

পুলিশ জানায়, ডাকাতির ঘটনায় জড়িত সন্দেহে বৃহস্পতিবার স্থানীয় জামালপুর ইউনিয়নের চান্দেরবাগ এলাকা থেকে পুুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করেছে। এরা হলো- কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর ইউনিয়নের বড়গাঁও (ভিটিপাড়া) গ্রামের সুরুজ আলী ভূঁইয়ার ছেলে শরীফুল ইসলাম (২২), বড়াইদ গ্রামের মৃত শামসুদ্দিনের ছেলে আলমগীর হোসেন (৩০), বালীগাঁও গ্রামের রফিকুল ইসলামের ছেলে মো. রনি মিয়া (১৮) ও নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার বিবি জোড়া গ্রামের আহসান উল্লাহর ছেলে সাইফুল ইসলাম (২০) ও একই জেলার রূপগঞ্জ উপজেলার শিমুলিয়া গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে ইমরান হোসেন (১৯)।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মুস্তাফিজুর রহমান বলেন, সম্প্রতি ওই এলাকার ডাকাত সর্দারসহ ২/৩ ডাকাতকে আটক করেছি। অন্যদেরও আটকের চেষ্টা চলছে।