২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দামুড়হুদায় অফিস সহকারীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী হাফিজুর রহমান মাসুমের বিরুদ্ধে বিভিন্ন কাজের নামে শিক্ষকদের নিকট থেকে উৎকোচ গ্রহন, শিক্ষক হয়রানী, নিজের খেয়াল খুশিমত অফিস করা, ভিআইপি স্টাইলে চলা-ফেরা করাসহ যতসব অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলেছে উপজেলার শতাধিক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি আলাউদ্দিনের নেতৃত্বে প্রধান শিক্ষকরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের হাতে অভিযোগ পত্রটি তুলে দেন। জানা যায়, অফিস সহকারী হাফিজুর রহমান মাসুম দামুড়হুদা উপজেলায় প্রায় ৯ বছর যাবত কর্মরত । ফলে তিনি শিক্ষকদের শিক্ষকই মনে করেন না, শিক্ষকদের দিনের পর দিন হয়রানী করার তা মূল কাজ। এ ছাড়াও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে শিক্ষক বদলী, টাইমস্কেল, রিক্রেশন, এলপিআর শিক্ষককদের হয়রানী, বই পরিবহন, বার্ষিক ক্রীড়া ও সদ্য জাতীয় করনকৃত শিক্ষকদের বকেয়া বিল এমনকি বাৎসরিক ইনক্রিমেন্ট ধরাতেও গুনতে হয় মোটা অংকের উৎকোচ।

বাংলাদেশ প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির দামুড়হুদা উপজেলা সভাপতি আলাউদ্দিন জানান, ওই অফিস সহকারীর বিরুদ্ধে পাহাড় সমান অনিয়ম ও দুর্নীতি থাকলেও তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পান না। কারন একদিকে রয়েছে তার অজ্ঞাত খুটির জোর। তিনি শিক্ষকদের বিরুদ্ধে শোকজের চিঠি বের করে উপজেলা শিক্ষা অফিসারকে দিয়ে স্বাক্ষর করে শিক্ষকদের হাতে ধরিয়ে দেয়।

অফিস সহকারীর বিরুদ্ধে এতসব অনিয়ম দুর্নীতির বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরজাহান জানান, তার শুধু খারাপ গুনটিই দেখলেন। ভাল গুন আপনারা দেখেন না। সাধারন শিক্ষকদের দাবী দ্রুত অফিস সহকারী হাফিজুর রহমান মাসুমকে অনত্র বদলী করে উপজেলার প্রাথমিক শিক্ষার পরিবেশ ফিরিয়ে এনে শিক্ষকদের মর্যাদা অক্ষুন্ন রাখুক।