২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইউএনডিপি’র সহায়তা কামনা রওশনের

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের বিপুল জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে ইউএনডিপি’র সহায়তা কামনা করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনস্থ বিরোধী দলের নেতার কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি ও সমন্বয়কারী রবার্ট ডি. ওয়াট কিন্স-এরসঙ্গে এক সৌজন্য সাক্ষাৎকালে বিরোধীদলীয় নেতা এ সহায়তার কথা বলেন।

এক প্রশ্নের জবাবে রওশন বলেন, বাংলাদেশ যেভাবে অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে তাতে ২০২১ সালের পূর্বেই মধ্যম আয়ের দেশে পরিণত হবে। আর এ ক্ষেত্রে ইউএনডিপিসহ সকল বন্ধু প্রতিম রাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থাদের সহায়তা থাকলে তা সম্ভবপর হবে।

তিনি আরও বলেন, সংসদীয় গণতন্ত্রকে সুসংগঠিত করার ক্ষেত্রে সংসদ সদস্যদের প্রশিক্ষণ দরকার। আর ইউএনডিপি সংসদ সদস্যদের প্রশিক্ষণ দানের মাধ্যমে তা বাস্তবায়ন করতে পারে। এক প্রশ্নের উত্তরে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি বলেন, ইউএনডিপি সংসদীয় গণতন্ত্রকে সুসংগঠিত করার ক্ষেত্রে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতে আরও বেশি প্রশিক্ষণ দানের ব্যবস্থা করা হবে। ওয়াট কিন্স বলেন, বাংলাদেশের মানুষকে যথাযথ প্রশিক্ষণদানের মাধ্যমে জনসম্পদে পরিণত করতে ইউএনডিপি সহায়তা করে যাবে।

এসময় উপস্থিত ছিলেন, ফখরুল ইমাম এমপি, হুইপ নূরুল ইসলাম ওমর, নূর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, সালাহউদ্দিন আহমেদ মুক্তি এমপি প্রমুখ।

নির্বাচিত সংবাদ