২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাগদাদে আইএসের ট্রাকবোমা হামলা, নিহত ৭৬

অনলাইন ডেস্ক ॥ ইরাকের রাজধানী বাগদাদের সদর সিটি এলাকার একটি বাজারে এক ট্রাকবোমা বিস্ফোরণে অন্ততপক্ষে ৭৬ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ ও মেডিকেল সূত্রগুলো।

বৃহস্পতিবার ভোরের এ হামলাটি ২০১৪ সালে প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি ক্ষমতাগ্রহণের পর চালানো অন্যতম বড় হামলা। এতে আরো দুইশরও বেশি মানুষ আহত হয়েছেন।

শিয়া আবাসিক এলাকায় চালানো এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। দেশটির উত্তর ও পশ্চিমাঞ্চলের বিশাল এলাকা নিয়ন্ত্রণকারী এ গোষ্ঠীটি নিয়মিত ইরাকের রাজধানীতে এ ধরনের বোমা হামলা চালিয়ে আসছে।

অনলাইনে প্রকাশ করা এক বিবৃতিতে শিয়া আবাসিক এলাকাটির সেনা ও বেসামরিক বাহিনীকে লক্ষ করে হামলাটি চালানো হয়েছে বলে দাবি করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা মুহসিন আল সায়েদি বলেছেন, “ভোর ৬টার দিকে বিস্ফোরকভর্তি একটি রেফ্রিজারেটর ট্রাক জামিলা বাজার এলাকায় বিস্ফোরিত হয়। এতে বহু লোক হতাহত হয় ও নিহতদের শরীরের খণ্ডাংশ আশপাশের ভবনগুলোর ছাদে গিয়েও পড়ে।”

বাগদাদের উত্তরপশ্চিম অংশের এই বাজারটি রাজধানীর খাদ্য সামগ্রীর অন্যতম বড় পাইকারি বাজার।

ব্যাপক ধ্বংস্তুপের মধ্যে দাঁড়িয়ে উত্তেজিত বাসিন্দাদের অনেকে তাদের নিখোঁজ স্বজনদের নাম ধরে ডেকে ডেকে চিৎকার করে কাঁদছিলেন। অন্যরা হামলার জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করছিলেন।