২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকার দেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে চায় বলে ২০ দলের অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥ সরকার বাংলাদেশকে ‘জঙ্গি রাষ্ট্র বানানোর চক্রান্ত’ করছে অভিযোগ এর বিরুদ্ধে ‘প্রতিরোধ গড়ার’ আহ্বান জানিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, দেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে বর্তমান ক্ষমতাসীন দল অতীতের মতো এখনও জুজুর ভয় দেখিয়ে মুক্ত বিশ্বের সহানুভূতি আকর্ষণের চেষ্টা করছে।

এ কারণেই গুম, খুন, শিশু হত্যা, নারী নিযার্তন, ব্লগার খুনের মতো ঘটনা ‘নিবিঘ্নে বেড়ে চলেছে’ মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, “শান্তিপূর্ণ বাংলাদেশকে জঙ্গি কিংবা সন্ত্রাসী রাষ্ট্র বানানোর সরকারি চক্রান্ত সম্পর্কে দেশবাসীকে সজাগ থাকার এবং তা প্রতিহত করার জন্য ২০ দল আহবান জানাচ্ছে।”

দীর্ঘ সাড়ে ৯ মাস পর বুধবার রাতে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। ওই বৈঠকের বিষয়ে জানাতেই বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কাযার্লয়ে এই সংবাদ সম্মেলনে আসেন নজরুল।

সরকার ‘বিভিন্নভাবে’ এই জোট ‘ভাঙার চেষ্টা’ করছে অভিযোগ করে তিনি বলেন, গত প্রহসনের নির্বাচনে শত চেষ্টা করেও সরকার জোটের কোনো দলকে নিতে পারেনি। জোটের কোনো ব্যক্তিকেও তারা নিবার্চনে আনতে পারেনি। অর্থাৎ, ২০ দলের ঐক্য অটুট আছে, অক্ষুণ্ন আছে, শক্তিশালী আছে এবং আগামীতেও থাকবে।

নজরুল ইসলাম খান বলেন, দেশ বর্তমানে ‘সংকটের’ মধ্যে দিয়ে যাচ্ছে এবং এ থেকে উত্তরণে সুষ্ঠু নির্বাচনের ‘বিকল্প নেই’।

জোটের শরিক জামায়াতে ইসলামীর আমিমুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মুফতি মুহাম্মদ ফয়েজুল্লাহ, জাগপা’র খন্দকার লুৎফর রহমান, এলডিপি’র শাহাদাত হোসেন সেলিম, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন, ডিএল-এর সাইফুদ্দিন মনি, ন্যাপের গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টির এম এম আমিনুর রহমান, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, জমিয়তের উলামায়ে ইসলামের মাওলানা মহিউদ্দিন ইকরাম, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, লেবার পার্টির বাবু রামকৃষ্ণ সাহা, এনডিপির মঞ্জুর হোসেন ঈসা ও ন্যাপ ভাসানীর গোলাম মোস্তফা সংবাদ বিফ্রিংয়ে উপস্থিত ছিলেন।