২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে শিক্ষার্থীদের ৬ লাখ গাছের চারা বিতরণ

মুন্সীগঞ্জে শিক্ষার্থীদের ৬ লাখ গাছের চারা বিতরণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরনে জেলার ৩ লাখ শিক্ষার্থীদের হাতে একযোগে ছয় লাখ গাছের চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মুন্সীগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি ও এডভোকেট মৃণাল কান্তি দাস। জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, পরিবেশ ও বন মন্ত্রনালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. রইছউল আলম মন্ডল, জেলা কৃষি সম্প্রসারনের মহাপরিচালক হুমায়ুন কবীর ও অতিরিক্ত পুলিশ সুপার এবিএম মাসুদ। জেলা প্রশাসক ফাইন্ডেশনের উদ্যোগে কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন। একই সময়ে জেলার ৬টি উপজেলার ৭৭৩ টি বিদ্যালয়ে গাছের চারা বিতরণ করা হয়।

কৃষিমন্ত্রী বলেন, উপকুলীয় এলাকায় বন্যা জ্বলচ্ছাস মোকাবেলায় প্রতিকূলতার সাথে লড়াই করে থাকতে পারে এমন সব গাছ বনায়নসহ ফলজ গাছ রোপনের প্রতি গুরুত্ব দিতে হবে। এ গাছ রোপণ ও যতœ শিশুদের দায়িত্ববান করবে।

গত বছর ১৪ আগস্ট একযোগে একটি করে গাছ রোপন করেছিল শিশুরা। এর অধিকাংশই এখন বেড়ে উঠছে। তাই এবার দু’টি করে গাছ রোপনের সিদ্ধান্ত হয়েছে।