২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাথরঘাটায় অচেতন হয়ে আরও ৩ ছাত্রী হাসপাতালে

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা॥ বরগুনার পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নে অজ্ঞাত রোগে আরও তিন ছাত্রী অচেতন হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তাদেরকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। এরা হলো সপ্তম শ্রেণীর লামিয়া আক্তার ও নিলুফা আক্তার, ষষ্ঠ শ্রেণীর মোসা.রাবেয়া অক্তার।

গত বুধবার (১২ আগস্ট) হাড়িটানা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১৩ ছাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদের চিকিৎসার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাঁরা সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এ নিয়ে ওই বিদ্যালয়ের মোট ১৬ জন ছাত্রী পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিল।

এ ঘটনার পর বুধবার বিদ্যালয় তিন দিনের ছুটি ঘোষণা করেছে স্কুল কর্তৃপক্ষ। বিদ্যালয়ের অফিস কার্যক্রম পুরদমে চলবে কিন্তু পাঠদান চলবে না।

হাড়িটানা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উৎপল কুমার মিত্র (মিন্টু) এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকাল সাড়ে ১০টার দিকে তিন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। সঙ্গে সঙ্গেই তাদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্যকপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তিনি আরও জানান, স্কুলে তিনদিনের ছুটি ঘোষণা করা হয়েছে, যারা এ খবর জানে না তারাই আজকে বিদ্যালয় এসেছে।

পাথরঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা রমেশ চন্দ্র বলেন, এটি একটি মনোস্তাত্বিক রোগ।এ পর্যন্ত ১৬ শিক্ষার্থী একই কারণে ভর্তি রয়েছে। তবে সবাই আশঙ্কামুক্ত। এ নিয়ে কোনো দুশ্চিন্তা করার কিছুই নেই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা আলম বলেন, প্রথম দিনের ঘটনার পরই বিদ্যালয় তিন দিনের ছুটি ঘোষণা করা হয়েছে।