২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংক্ষিপ্ত সংবাদ

  • মোহনগঞ্জে বিদ্যুত সংযোগ পেল ২১৮ পরিবার

নিজস্ব সংবাদদাতা মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৩ আগস্ট ॥ মোহনগঞ্জ উপজেলার গাগলাজুর ইউনিয়নের জালালপুর গ্রামের ২১৮ পরিবারের মাঝে বৃহস্পতিবার বিকেলে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। মোহনগঞ্জ পৌরসভার সাবেক পৌর চেয়ারম্যান লতিফুর রহমান রতন আনুষ্ঠানিকভাবে এ নতুন সংযোগ উদ্বোধন করেন। এ উপলক্ষে কামালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ইউএনও মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, মোহনগঞ্জ পৌরসভার সাবেক পৌর চেয়ারম্যান এ্যাডভোকেট লতিফুর রহমান রতন, সিরাজ উদ্দিন আবুল কালাম আজাদ, কামরুন্নাহার বুলবুল, ওয়াজ উদ্দিন, রমিজুল হক, তোফায়েল আহম্মেদ, এ্যাডভোকেট হাবিবুর রহমান, মোতাহার হোসেন চৌধুরী।

ইস্টার্ন ভার্সিটিতে

যুব দিবস

পালন

ইস্টার্ন ইউনিভার্সিটিতে (ইইউ) বুধবার আন্তর্জাতিক যুব দিবস ২০১৫ অনুষ্ঠিত হয়। দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে সকালে আলোচনা অনুষ্ঠানের মূল বক্তা ছিলেন দু’বার এভারেস্ট জয়ী প্রথম বাংলাদেশী ও বাংলা মাউন্টেয়ারিং এ্যান্ড ট্রাকিংক্লাবের সভাপতি এমএ মুহিত। তিনি সকল বাধা অতিক্রম করে দু’বার এভারেস্ট জয়ের দুঃসাহসিক অভিযানের অভিজ্ঞতা বর্ণনা করেন। ইইউ’র উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এসিসিএ’র বিশ্ববিদ্যালয় সম্পর্কিত শাখার সহকারী পরিচালক রেহানা সুলতানা শাম্মি। বক্তব্য রাখেন ইইউ’র উপ-পরিচালক ও জনসংযোগ বিভাগের প্রধান মুহাম্মদ ইমতিয়াজ, উপ-পরিচালক ও স্টুডেন্ট এ্যাফেয়ার্স বিভাগের প্রধান জামাল উদ্দিন জ্যামি। Ñবিজ্ঞপ্তি।

জাতীয় শোক দিবসে জন্মদিন পালন না করার দাবি মুক্তিযোদ্ধাদের

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জাতীয় শোক দিবসে খালেদা জিয়াকে জন্মদিন পালন না কারার দাবি জানিয়ে মুক্তিযোদ্ধারা সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার শ্রীনগর উপজেলার কামারগাঁও মুক্তিযোদ্ধা ক্লাব ও মুক্তিযোদ্ধা জাদুঘর মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে ৫০ মুক্তিযোদ্ধা অংশ নেন। যাদুঘরটির প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম খোকন লিখিত বক্তব্য পাঠ করে এই যুক্তি তুলে ধরেন। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মুক্তিযোদ্ধা গাজী আঃ লতিফ, মুক্তিযোদ্ধা আব্দুল হক ও কাজী আঃ হামিদ সবজল প্রমুখ। তারা বলেন, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নৃশংসভাবে সপরিবারে হত্যা করা হয়।

এই দিনটি বাঙালীর জাতির একটি শোকাবহ দিন। এই দিনে মিথ্যা জন্মদিন পালন করা তামাসা ছাড়া আর কিছু নয়। এতে মানবতাকে অপমানিত করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়

মাস্টার্স শেষ পর্ব

ভর্তির ২য় সিøপের

আবেদন শুরু

মঙ্গলবার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৩ আগস্ট ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষে মাস্টার্স শেষ পর্ব (নিয়মিত) ভর্তি কার্যক্রমে যে সব শিক্ষার্থী মেধা/১ম রিলিজ সিøপ তালিকায় স্থান পায়নি, মেধা/১ম রিলিজ তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি এবং ভর্তি বাতিল করেছে, সে সকল শিক্ষার্থী আগামী ১৮ আগস্ট (মঙ্গলবার) থেকে ২৩ আগস্ট পর্যন্ত ২য় রিলিজ সিøপের জন্য আবেদন করতে পারবে। এ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (িি.িহঁ.বফঁ.নফ/ধফসরংংরড়হং) এবং (িি.িহঁ.বফঁ.নফ) থেকে জানা যাবে।

মানিকগঞ্জে

তারেক-মিশুকের

মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১৩ আগস্ট ॥ প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও খ্যাতনামা সাংবাদিক মিশুক মনিরের চতুর্থ মৃত্যুবার্ষিকী ছিল বৃহস্পতিবার। স্মৃতি ফলকে পুষ্পার্ঘ অর্পণ, মানববন্ধন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সচেতনতামূলক লিফলেট বিতরণ, চলচিত্র প্রদর্শন, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মাধ্যমে বৃহস্পতিবার স্মরণ করা হলো তাদের। চার বছর আগে এই দিনে ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোঁক নামকস্থানে সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ-মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন।

দিনটি স্মরণে দুর্ঘটনাস্থলে নির্মিত স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মানিকগঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ শিশু ও নারীরা। মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সিপিবি’র জেলা সভাপতি আজাহারুল ইসলাম আরজু, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্টের আহ্বায়ক ইকবাল হোসেন কচি, বারসিকের সমন্বয়কারী বিমল রায়, গণজাগরণ মঞ্চ মানিকগঞ্জ জেলা শাখার আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মামুন, বারাঠা উত্তরণ সংঘের সাধারণ সম্পাদক রিপন আনছারী প্রমুখ।

ফরিদপুর

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, ঢাক-খুলনা মহাসড়কের ফরিদপুরের নগরকান্দা উপজেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত জয়বাংলার মোড়ে আন্তর্জাতিক চলচ্চিত্র পরিচালক তারেক মাসুদের নামে নির্মিত তারেক মাসুদ স্কয়ার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ফলক উন্মোচন করেন মুক্তিযোদ্ধা আয়মন আকবর চৌধুরী বাবলু।

নগরকান্দা পৌরসভার মেয়র রায়হানউদ্দীন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর জ্যেষ্ঠপুত্র মুক্তিযোদ্ধা আয়মন আকবর চৌধুরী বাবলু। বিশেষ অতিথি ছিলেন তারেক মাসুদের মাতা নুরুন্নাহার মাসুদ, স্ত্রী চিত্র পরিচালক ক্যাথরিনা মাসুদ।

রাজন হত্যাকারীদের

ফাঁসির দাবিতে

মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শিশু রাজন হত্যাকারীদের ফাঁসির দাবিতে ‘ভয়েস অব আমেরিকা ফ্যান ক্লাব’ সিলেট বিভাগ ও জেলার উদ্যোগে বৃহস্পতিবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনে জুয়েল আহমদের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজনের পিতা আজিজুল ইসলাম।

চরফ্যাশনে শিশুকন্যা

নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ১৩ আগস্ট ॥ ভোলার চরফ্যাশনের হালিমাবাদ গ্রাম থেকে আসমা (৯) নামের এক শিশু নিখোঁজ হয়েছে। বুধবার বিকেল পর্যন্ত নিখোঁজ শিশুটির সন্ধান মেলেনি।

জানা যায়, লালমোহন উপজেলার ধলীগড় নগরের ছালাউদ্দিন মেয়ে আসমাকে তার দাদা মোঃ হোসেন দারিদ্র্যের কারণে দেড় বছর আগে চরফ্যাশনের হালিমাবাদ গ্রামের মৃত ফজলুর রহমান মিয়ার ছেলে মিনহাজ উদ্দিনের বাসায় দেয়। শিশুটি মিনহাজের বাসা থেকে বের হয়ে গত ৯ আগস্ট দুপুরে টিউবওয়েলের পানি আনতে গিয়ে আর বাসায় ফিরেনি।

এ ব্যাপারে চরফ্যাশন থানায় জিডি করা হয়েছে। শিশুটির গায়ের রং কালো, মুখ ম-ল গোলাকার, উচ্চতা সোয়া তিন ফুট। মেয়েটির সন্ধান পেলে ০১৭১২২১৪৭৩৩ নম্বরে ফোন জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

মরা গরুর মাংস জব্দ

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১৩ আগস্ট ॥ উপজেলার নবগঠিত নাজিরহাট পৌরসভা এলাকায় বৃহস্পতিবার সকালে মরা গরুর মাংস বিক্রয়কালে পুলিশ হামিদুল (২৫) নামে এক বিক্রেতাকে আটক করে। তার কাছ থেকে প্রায় ৬০ কেজি ওজনের মাংস জব্দ করে পুলিশ। স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, হামিদুল উপজেলার লেলাং ইউনিয়ন থেকে একটি মরা গরু এলাকাবাসীর অজান্তে চামড়া তুলে নিয়ে নাজিরহাট পৌর এলাকায় এনে বিক্রির সময় এলাকাবাসীর সন্দেহ হলে তাকে আটকে রেখে স্থানীয় নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি জরুরী ভিত্তিতে পুলিশ প্রেরণ করেন।

পৌর মেয়র আ’লীগে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মিরকাদিম পৌর মেয়র মোঃ শহিদুল ইসলাম শাহীন আওয়ামী লীগে যোগদান করেছেন। দুই কাউন্সিলর ও সহস্রাধিক সমর্থক নিয়ে তিনি বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদে এসে জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক আলহাজ মোঃ মহিউদ্দিনের হাতে নৌকা আকৃতির ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। মেয়রের সঙ্গে পৌরসভার চার নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ দীন ইসলাম ও ছয় নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ আফজাল হোসেন যোগদান করেন।

গাজীপুরে ৩য় শ্রেণীর ছাত্রী ধর্ষণের

শিকার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৩ আগস্ট ॥ তৃতীয় শ্রেণীর এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাতে অসুস্থ অবস্থায় ওই শিশুটিকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে ওই শিশুটির বাবা বাদী হয়ে জয়দেবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

ধর্ষণের শিকার শিশুটির বাবা জানান, তাদের গ্রামের বাড়ি ময়মনসিংহের নান্দাইলের উপজেলার গ্রামকিলি এলাকায়। তিনি স্ত্রী ও তিন কন্যা সন্তান নিয়ে মহানগরীর চাপুলিয়া এলাকার সুরুজ মিয়ার বাড়িতে দুই বছর ধরে ভাড়া থাকেন। শিশুটি স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী। তিনি রাজ মিস্ত্রির সহকারীর (যোগালী) এবং তার স্ত্রী অন্যের বাসায় ঝিয়ের কাজ করে।

তিনি জানান, গত শুক্রবার সন্ধ্যায় ঘর ঝাড়ু দেয়ার জন্য বাড়িওয়ালার শাশুড়ি ফাতেমা বেগম ওই শিশুটিকে ঘরে ডেকে নেন। এরপর ফাতেমা বেগম বাসা থেকে বের হয়ে যান। এ সুযোগে ঘরে থাকা বাড়িওয়ালা সুরুজের ছেলে রাতিন খান (২২) ওই শিশুটিকে ধারালো ছুরির ভয় দেখিয়ে ধর্ষণ করে। বিষয়টি কাউকে না বলার জন্য শিশুটিকে ভয়ভীতি দেখায় রাতিন খান। এক পর্যায়ে শিশুটি তার মা-বাবাকে ঘটনাটি জানায়। পরে ঘটনাটি বাড়ির মালিকসহ আশপাশের লোকজনকে জানালে তারা বিষয়টি মীমাংসা করে দেয়ার আশ্বাস প্রদান করেন। ঘটনার ৬ দিন পার হয়ে গেলেও এর কোন মীমাংসার উদ্যোগ নেয়া হয়নি। পুলিশ জানায় বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সাতক্ষীরায় প্রতিবন্ধী

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে জানান, তালা উপজেলায় এক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুর আড়াইটার দিকে সাতক্ষীরার তালা উপজেলা সদরের লাঙ্গলঝাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশের পরামর্শ অনুযায়ী বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শিশুটিকে সাতক্ষীরা সদর হাসপতালে ভর্তি করা হয়েছে। শিশুটির মা বাদী হয়ে বৃহস্পতিবার তালা থানায় মামলা দায়ের করেছে।

শিশুটির মা জানান, বুধবার দুপুরে বাক প্রতিবন্ধী (১০) মেয়ে ছাড়া অন্য কেউ বাড়িতে ছিল না। এ সুযোগে প্রতিবেশী হামিদ শেখের ছেলে জাহাঙ্গীর শেখ তার মেয়েকে মিষ্টি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে পার্শ্ববর্তী শাহাবুদ্দিন শেখের পাটক্ষেতে নিয়ে তাকে ধর্ষণ করে।

বাউবির স্নাতক (সম্মান)

প্রোগ্রামের পরীক্ষার

তারিখ পরিবর্তন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৩ আগস্ট ॥ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত স্নাতক (সম্মান) পরীক্ষার সময়সূচীতে ১৪ আগস্টের পিএইচআই-সেম্বোলিক লজিক বিষয়ের পরীক্ষা ১১ সেপ্টেম্বর একই সময় ও একই স্থানে অনুষ্ঠিত হবে।

এইচএসসিতে শতভাগ ফেল

বরিশালে ৫ কলেজের

পাঠদানের অনুমতি

বাতিল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এইচএসসি পরীক্ষার ফলাফলে শিক্ষাবোর্ডের অধীনস্থ ৫টি কলেজ থেকে কোন শিক্ষার্থী পাস না করায় ওই পাঁচটি কলেজের পাঠদানের অনুমতি বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. লিয়াকত হোসেন বলেন, ৫টি কলেজের পাঠদানের অনুমতি বাতিল করার পাশাপাশি তাদের কারণ দর্শনোর নোটিস দেয়া হয়েছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে নোটিসের জবাব দিতে বলা হয়েছে। উত্তর পেলে কলেজগুলোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। প্রয়োজনে শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ তাদের স্বীকৃতিও বাতিল করতে পারেন।

সূত্রমতে, শতভাগ ফেল করা কলেজগুলো হলো-বরগুনার বেতাগী উপজেলার চান্দুখালি স্কুল এ্যান্ড কলেজ, পাথরঘাটার কাকচিরা স্কুল এ্যান্ড কলেজ, পটুয়াখালীর দুমকি উপজেলার নাছিমা কেরামত আলী স্কুল এ্যান্ড কলেজ, মির্জাগঞ্জ উপজেলার মজিদবাড়িয়া কলেজ এবং ভা-ারিয়ার বিহারী পাইলট স্কুল এ্যান্ড কলেজ।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ জাতীয় শোক দিবস উপলক্ষে বাগেরহাট জেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহস্পতিবার জেলা পরিষদ অডিটোরিয়ামে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ মোজাম্মেল হোসেন এমপি। এ সময় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, জেলা আওয়ামী লীগ নেতা সরদার ফকরুল আলম উপস্থিত ছিলেন।

বিনামূল্যে স্যানিটেশন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৩ আগস্ট ॥ বৃহস্পতিবার বেলা ১১টায় নওগাঁর ধামইরহাটে বিনামূল্যে স্যানিটেশন সামগ্রী বিতরণ করা হয়েছে। আলমপুর ইউনিয়নের অন্তর্গত ছিলিমপুর গ্রামের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. আবেদা আকতারের ব্যক্তিগত উদ্যোগে ১০ জন দুস্থ দরিদ্র পরিবারের মাঝে এ সব সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেনÑ স্বাস্থ্য সহকারী মোঃ গোলাম রব্বানী, ইউপি সদস্য মোসাঃ আরজিনা খাতুন, মোসাঃ ফারজানা বেগম প্রমুখ।

বরিশালে পত্রিকা অফিসে

অগ্নিসংযোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ স্থানীয় দৈনিক দেশ জনপদ পত্রিকার কার্যালয়ে বুধবার রাত সাড়ে তিনটার দিকে আগুন দিয়েছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। এতে অফিসের প্রবেশ দ্বার এবং সাইনবোর্ড পুড়ে গেছে। বৃহস্পতিবার বিকেলে পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পত্রিকার নির্বাহী সম্পাদক ও বার্তা প্রধান এস.এম রফিকুল ইসলাম জানান, নগরীর ফকির বাড়ি রোডের এন্তাজ মঞ্জিলের নিচতলার পত্রিকা অফিসে রাতে কম্পিউটার অপারেটর বায়েজিদ ঘুমিয়ে ছিলেন।

টেকনাফে ইয়াবাসহ

দুই মিয়ানমার

নাগরিক

আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে অভিযান চালিয়ে ২০ হাজার ইয়াবাসহ ২ বর্মী নাগরিককে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার ভোরে জালিয়াপাড়ার ১নং সøুইস গেট নাফনদীর কেওড়া বাগান স্থানে বিজিবি জওয়ানরা এ অভিযান চালায়। আটক মিয়ানমার নাগরিকরা হচ্ছে- মিয়ানমারের মংডু ডেইলপাড়ার মোঃ সুলতানের পুত্র মোঃ আমান উল্লাহ ও মোঃ ইউনুছের পুত্র মোঃ ইউসুফ আলী। বিজিবি সূত্র জানায়, ইয়াবাসহ আটক দুই মিয়ানমার নাগরিককে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

রাঙ্গামাটিতে পাচারকালে

পাঁচ গুইসাপ

উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৩ আগস্ট ॥ বন্যপ্রাণী তক্ষক পাচারের পাশাপাশি এবার পার্বত্যাঞ্চল থেকে আরেক বিরল প্রজাতির প্রাণী গুইসাপ পাচার শুরু হয়েছে। বুধবার বিকেলে পাচারের উদ্দেশে আনা ৫টি বড় আকারের গুইসাপ রাঙ্গামাটি বনবিভাগের কাছে ধরা পড়েছে।

বনবিভাগ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বনবিভাগ ও পশুসম্পদ বিভাগ যৌথ অভিযান চালিয়ে শহরের বনরূপা তরকারি বাজার থেকে খাচায় পা বাঁধা অবস্থায় জীবিত ৫টি গুইসাপ উদ্ধার করে। এই সময়ে ঘটনা আঁচ করতে পেরে পাচারকারিরা পালিয়ে যায়। গুইসাপগুলোর প্রতিটা ওজন ৫/৭ কেজি। এইগুলো দেখতে অনেকটা কুমিরের মতো। গুইসাপ পাচারের ঘটনা পাহাড়ে এইটি প্রথম গুইসাপগুলোকে রাঙ্গামাটি দক্ষিণ বন বিভাগ কাপ্তাই জাতীয় উদ্যানে নিয়ে অবমুক্ত করে দিয়েছে।