২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাহমুদুর রহমানের তিন বছর জেল

কোর্ট রিপোর্টার ॥ দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলায় তিন বছরের কারাদ- দিয়েছেন ঢাকার একটি আদালত । এছাড়া এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদ-াদেশ দেয়া হয়।

রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত আদালতে তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন ।

মামলাটি পরিচালনা করেন দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল। রায় শোনাতে মাহমুদুর রহমানকে আদালতে হাজির করা হয়েছিল। রায় শেষে তাকে সাজা পরোয়ানা দিয়ে ফের কাশিমপুর কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

দুর্নীতি দমন কমিশন সম্পদের হিসাব বিবরণী চেয়ে ২০১০ সালের ১৩ এপ্রিল মাহমুদুর রহমানকে নোটিস দেয়। এরপরও হিসাব দাখিল না করায় একই বছরের ১৬ জুন গুলশান থানায় দুদকের উপ-পরিচালক নুর হোসেন মামলা দায়ের করেন। ঐ বছরের ৪ জুলাই এ মামলার চার্জশিট দাখিল করা হয়। গত বছরের ২৮ এপ্রিল মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। ২০১৩ সালের ১১ এপ্রিল মাহমুদুর রহমানকে আমার দেশ কার্যালয় থেকে গ্রেফতার করা হয়। গত বছরের ১৩ জুলাই তাকে দুদকের মামলাটিতে গ্রেফতার দেখানো হয়।

নির্বাচিত সংবাদ