২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খাগড়াছড়িতে দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধীদের শিক্ষালয়

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি জেলা সদরের গোলাবাড়ী এলাকার বটতলীতে দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য আলোর দিশারী শিক্ষালয় নামে একটি বেসরকারী প্রতিষ্টান উদ্ভোধন করা হয়েছে। ইউরোপিয় ইউনিয়নের আর্থিক সহায়তায় ও বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাসের ব্যবস্থাপনায় এ শিক্ষালয়টি প্রতিষ্ঠা করা হয় ।

আজ শুক্রবার সকাল ১১ টায় খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বিদ্যালয় টির উদ্ভোধন করেন । অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন আদিবাসী কোয়ালিশনের সভানেত্রী নমিতা চাকমা, নুনছড়ি মৌজার হেডম্যান ক্ষেত্র মোহন রোয়াজা, কারিতাস খাগড়াছড়ি অফিসের কো-অর্ডিনেটর মিল্টন বিশ^াস ও আলো দিশারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক প্রমানন্দ চাকমা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সভাপতি ও শিক্ষাবিধ প্রজ্ঞাবীর চাকমা। এ সময় এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গরাও উপস্তিত ছিলেন।

এ প্রতিষ্টানের শুরুতে ৫ থেকে ৭ জন দৃষ্টি ও শারীরিক প্রতিবন্ধী ছাত্র/ছাত্রীকে শিক্ষা দেওয়া হবে পর্যায়ক্রমে আরো শিক্ষার্থীর সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রজ্ঞাবীর চাকমা।