২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফিরলেন ‘বুড়ো’ কাকা, ব্রাজিল দলে ৩ নতুন মুখ

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক প্রীতিম্যাচের জন্য দল ঘোষণা করেছেন ব্রাজিলের প্রধান কোচ ডুঙ্গা। দলে ফিরেছেন তারকা খেলোয়াড় কাকা। সঙ্গে কোচ প্রথমবারের মতো স্কোয়াডে জায়গা দিয়েছেন ৩ ফুটবলারকে।

জাতীয় দলের হয়ে ৮৯টি ম্যাচ খেলা কাকা সর্বশেষ খেলেছেন গত বছরের অক্টোবরে জাপানের বিপক্ষে। ওই ম্যাচে এশিয়ান দেশটির বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় পেয়েছিল ব্রাজিল। ৩৩ বছর বয়সী কাকার সঙ্গে স্কোয়াডে ফিরেছেন গত বছর বিশ্বকাপের পর দলের বাইরে থাকা ফরোয়ার্ড হাল্ক ও লুকাস মৌরা।

প্রথমবারের মতো জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েছেন ৩ জন। তারা হচ্ছেন গোলরক্ষক অ্যালিসন, ফুলব্যাক ডাগলাস সান্টোস ও মিডফিল্ডার লুকাস লিমা। অবশ্য আশ্চর্য হলেও সত্য, ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে অসাধারণ পারফর্ম করলেও ডুঙ্গার স্কোয়াডে নেই ফিলিপ কৌটিনহো। আর নিষেধাজ্ঞা থাকায় খেলতে পারবেন না ব্রাজিল অধিনায়ক নেইমার। তারপরও তাকে স্কোয়াডে রেখেছেন ডুঙ্গা।

৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল প্রীতিম্যাচে আগামী ৫ সেপ্টেম্বর রেড বুলস স্টেডিয়ামে মুখোমুখি হবে কোস্টারিকার। আর ৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের গিলেট স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে খেলবে ডুঙ্গার শিষ্যরা।

ব্রাজিল দল : গোলরক্ষক জেফারসন, মার্সেলো, অ্যালিসন, ডিফেন্ডার ডেভিড লুই, মারকুইনহোস, মিরান্ডা, গ্যাব্রিয়েল পাউলিস্টা, ডানি আলভেস, ফিলিপ লুই, ড্যানিলো, ডাগলাস সান্টোস, মিডফিল্ডার লুই গাস্টাভো, ফারনান্দিনহো, এলিসা, র‌্যামিরেস, অস্কার, উইলিয়ান, লুকাস লিমা, কাকা, ফরোয়ার্ড রবার্টো ফিরমিনো, নেইমার, লুকাস মৌরা, হাল্ক ও ডাগলাস কোস্টা।