২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেক্সিকোয় পানশালায় গুলি : মাদক সর্দার-সাংবাদিকসহ নিহত ৬

অনলাইন ডেস্ক ॥ মেক্সিকোর ভেরাক্রুজ রাজ্যে বৃহস্পতিবার একটি পানশালায় বন্দুকধারীদের হামলায় মাদক চক্র জেটাসের স্থানীয় এক সর্দার এক সাংবাদিকসহ ৬ জন নিহত হয়েছেন।

পাঁচ ব্যক্তি শক্তিশালী আগ্নেয়াস্ত্র নিয়ে পানশালায় হামলা চালায়। প্রত্যক্ষদর্শীদের বরাত দিতে রাজ্য সরকার এক বিবৃতিতে জানিয়েছে, মেক্সিকোর পূর্বাঞ্চলীয় নগরী অরিজাবায় এই হামলায় সাংবাদিক জুয়ান হেরিবার্তো সান্টোশ ও স্থানীয় মাদক সর্দার জোর মারকুয়েজ ব্লাদেরাস নিহত হন। মারকুয়েজ ‘এল চিচি’ নামে পরিচিত।

এই ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। এদের একজনের অবস্থা গুরুতর। তারা হামলাকারীদের পিছু ধাওয়া করতে ব্যর্থ হয়েছেন।

কর্মকর্তারা আরো জানান, হামলার সময় পানশালাটিতে আরো দুই সাংবাদিক ছিলেন। তবে তারা অক্ষত রয়েছেন।

এক স্থানীয় পত্রিকার সম্পাদক লুইস ডোমিঙ্গুয়েজ বলেন, দুজন সাংবাদিক তাকে জানান যে বন্দুকধারীরা সান্টোশকে গুলিতে ঝাঁঝরা করে দিয়েছে। এরপর হামলাকারীরা ‘প্রচ- আক্রোশে’ তার মাথায় লাথি মেরে পানশালা থেকে বেরিয়ে যায়।

এই পানশালাটি স্থানীয় অপরাধ বিষয়ক সাংবাদিকদের একটি প্রিয় অবসর কাটানোর স্থান।

ডোমিঙ্গুয়েজ রেডিও ফরমুলাকে বলেন, হামলাকারীরা তার দৈনিক পত্রিকা এল বুয়েন টোনোর দুই সাংবাদিককেও মারধর করে। তারা একটি বোতল দিয়ে তাদের আঘাত করে। এতে এক সাংবাদিক সামান্য আহত হয়েছেন।

স্থানীয় পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার অপর একটি ঘটনায় পুয়েবলা ও ভেরাক্রুজ রাজ্যের মাঝামাঝি একটি স্থানে কোম্বলে মোড়ানো ৭ জনের মৃতদেহ পাওয়া গেছে।

মৃতদেহগুলোতে গুলির আঘাতের চিহ্ন ছিল। এছাড়াও তাদের দেহে নির্যাতনের চিহ্ন ছিল। দুটি মৃতদেহের সঙ্গে সাবধান বাণী ছিল।

দুই সপ্তাহ আগে মেক্সিকো সিটিতে ফটো সাংবাদিক রুবেন এসপিনোসাসহ ৫ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। এই ঘটনায় দেশব্যাপী ব্যাপক হৈ চৈ পড়ে যায়।

ভেরাক্রুজের গভর্নর জাভেইর দুয়ারর্তের বিরুদ্ধ সাংবাদিকদের হুমকি দেয়ার অভিযোগ আনা হয়েছে।

তিনি প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতোর ইনস্টিটিউশনাল রেভোলিউশনারি পার্টি (পিআরআই) এর একজন সদস্য।

তিনি তদন্ত কর্মকর্তাদের কাছে এসপিনোসার হত্যাকান্ডের সঙ্গে তার কোন ধরনের সম্পৃক্ততার কথা অস্বীকার করেন। সূত্র: বাসস

নির্বাচিত সংবাদ