১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কোয়ার্টার ফাইনালে সেরেনা

স্পোর্টস রিপোর্টার ॥ রজার্স কাপে জয়ের ধারা অব্যাহত রেখেছেন সেরেনা উইলিয়ামস। বৃহস্পতিবার টুর্নামেন্টের তৃতীয় পর্বে আমেরিকান এই টেনিস তারকা ৬-৩ এবং ৬-২ গেমে আন্দ্রেয়া পেটকোভিচকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেন। জার্মানির পেটকোভিচের বিপক্ষে জিততে সেরেনার সময় লাগে মাত্র ৬২ মিনিট। টরেন্টোর এই টুর্নামেন্টে ফেবারিট হিসেবেই কোর্টে নামেন আমেরিকান টেনিস তারকা। তবে শীর্ষ বাছাইয়ের বিশ্বাস প্রথম ম্যাচের চেয়ে দ্বিতীয়টিতে তুলনামূলকভাবে ভালো খেলেছেন তিনি।

এ বিষয়ে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে সেরেনা উইলিয়ামস বলেন, ‘আমি মনে করি প্রথম ম্যাচের চেয়ে এখানে ভালো সার্ভ করেছি। আর আন্দ্রেয়া পেটকোভিচের বিপক্ষে ম্যাচ জিততে এটাই ব্যবধান গড়ে দিয়েছে।’ তেত্রিশ বছর বয়সী সেরেনা উইলিয়ামস টেনিস কোর্টে দুর্দান্ত সময় কাটাচ্ছেন। গত মাসে উইম্বলডন জিতে ‘ সেরেনা সøাম’ জয়ের রেকর্ড গড়েছেন তিনি। তার সামনে এখন একই ক্যালেন্ডারে সবকটি গ্র্যান্ডসøাম জয়ের মাইলফলক। শুধু তাই নয়, মৌসুমের শেষ মেজর শিরোপা জিততে পারলে স্টেফি গ্রাফের ২২টি গ্র্যান্ডসøাম জয়ের রেকর্ডেও ভাগ বসাবেন বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের শীর্ষ তারকা সেরেনা। তারপরও কোর্টে আরও ভালো পারফর্ম করতে চান তিনি। এ বিষয়ে আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি বলেন, ‘আমি মনে করি এখনও অনেক ভালো করার সুযোগ আছে আমার।’ রজার্স কাপের কোয়ার্টার ফাইনালে সেরেনার প্রতিপক্ষ এখন ইতালির রবার্তো ভিঞ্চি। ভিঞ্চির বিপক্ষে আগে তিনবারের মুখোমুখি লড়াইয়ে সবসময়ই জয় পেয়েছেন সেরেনা। এবারও তার ব্যতিক্রম হবে না বলে মনে করছেন তার ভক্ত-অনুরাগীরা।

সেরেনা উইলিয়ামস ছাড়াও রজার্স কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছেন পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা এবং রোমানিয়ার সিমোনা হ্যালেপ। রাদওয়ানস্কা হারিয়েছেন ফ্রান্সের এ্যালিজ কোর্নেটকে আর জার্মানির এ্যাঞ্জেলিক কারবারকে পরাজিত করে চতুর্থ পর্বে উঠেন সিমোনা হ্যালেপ।