২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেষ আটে মারে-জোকোভিচ

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মৌসুমের প্রথম তিন মেজর টুর্নামেন্টের সবকটিরই ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। চলতি মাসের শেষ সপ্তাহেই শুরু হতে যাওয়া ইউএস ওপেনেও ধরে রাখতে চান পারফরমেন্সের সেই ধারাবাহিকতা। সেই লক্ষ্য নিয়েই বর্তমানে মন্ট্রিয়েল মাস্টার্সে প্রস্তুতি-পর্বটা সেরে নিচ্ছেন তিনি। বৃহস্পতিবার দারুণ জয়েই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেন জোকোভিচ। তৃতীয় পর্বের লড়াইয়ে টেনিস র‌্যাংকিংয়ের এই এক নাম্বার তারকা ৬-২ এবং ৬-১ গেমে পরাজিত করেন আমেরিকার জ্যাক সোককে। ২০১৫ সালে নোভাক জোকোভিচের এটি ৫০তম জয়ের রেকর্ড।

শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ ছাড়াও জয়ের দেখা পেয়েছেন বৃটিশ টেনিস তারকা এ্যান্ডি মারে, স্পেনের রাফায়েল নাদাল এবং ফ্রান্সের জো উইলফ্রেইড সোঙ্গারা। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই এ্যান্ডি মারে বৃহস্পতিবার ৬-৩ ও ৬-২ গেমে হারিয়েছেন লুক্সেমবার্গের গিলিজ মুলারকে। ফরাসি তারকা জো উইলফ্রেইড সোঙ্গা ৭-৬ এবং ৬-৩ গেমে পরাজিত করেছেন অস্ট্রেলিয়ার বার্নার্ড টমিককে। এছাড়া সপ্তাম বাছাই রাফায়েল নাদাল ৬-৩ ও ৬-৩ গেমে রামিয়ার মিখাইল ইউহানিকে হারিয়ে মন্ট্রিয়েল মাস্টার্সের শেষ আটের টিকিট নিশ্চত করেন। চলতি মৌসুমটা একেবারেই বাজে ভাবে কেটেছে স্প্যানিশ টেনিস তারকা নাদালের। এই বছর মেজর কোন টুর্নামেন্টেই নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। তবে ইউএস ওপেনেই স্বরুপে ফেরার স্বপ্ন দেখছেন স্প্যানিশ এই টেনিস তারকা।

মন্ট্রিয়েল মাস্টার্সে এই মুহুর্তে আলোচিত না নিক কিরগিওস। যিনি অস্ট্রেলিয়ার ‘বেড বয়’ হিসেবে খ্যাত। বৃহস্পতিবার তৃতীয় পর্বে আমেরিকান তারকা জন ইসনারের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি। কিন্তু আলোচনায় উঠে এসেছেন ফ্রেঞ্চ ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন স্টানিসøাস ওয়ারিঙ্কার বান্ধবীকে অশ্লীল যৌন গালিগালাজ করে। যদিওবা পরে তিনি এমন আচরণের জন্য সুইস টেনিস তারকার কাছে ক্ষমা চেয়েছেন। ওয়ারিঙ্কার বান্দবীকে বিদ্রুপাতœক গালি দেওয়ার কারণে ক্ষমা চাওয়ার পর জরিমানাও গুনতে হয়েছে নিক কিরগিওসকে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া