২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসএ গেমসে ভলিবলে সেরা তিনের লক্ষ্য বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া আসর ‘সাউথ এশিয়ান গেমস’কে (এসএ গেমস) সামনে রেখে মিরপুর ইনডোর স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্প শুরু করেছে বাংলাদেশ জাতীয় ভলিবল দল। যেখানে অংশগ্রহণকারীদের মধ্যে গত আসরের (২০১০) মূল দলে খেলা ১২ জনের পাশাপাশি রয়েছে নতুন মুখও। এদিকে প্রাথমিক এই অনুশীলনে যোগ দেয়া সবার প্রত্যাশাÑ সাম্প্রতিক সময়ের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবারের আসরে সেরা তিনে স্থান করে নিতে সক্ষম হবেন তারা।

২০১৬-তে ভারতের শিলং ও গৌহাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া সাউথ এশিয়ান গেমসের দ্বাদশ আসরকে সামনে রেখে অন্যান্য ইভেন্টের মতো ভলিবলেরও অনুশীলন শুরু করেছে জাতীয় ভলিবল দলের সদস্যরা। প্রাথমিকভাবে ডাক পাওয়া ২৬ খেলোয়াড় অংশ নিয়েছেন এই প্রস্তুতি ক্যাম্পে। যেখানে গত আসরের মূল দলে খেলা ১২ জনের পাশাপাশি রয়েছেন আরও ১৪ নতুন খেলোয়াড়।

এদিকে এসএ গেমসের মূল দলে জায়গা করে নিতে অভিজ্ঞদের পাশাপাশি কঠোর পরিশ্রম করে যাচ্ছেন ক্যাম্পে ডাক পাওয়া নতুনরাও। তাই সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দিতে প্রস্তুত রয়েছেন বলে জানান তারা। পাশাপাশি দলীয়ভাবে ১২তম আসরে পদকের খরা কাটিয়ে সেরা তিনে জায়গা করে নিতে চান এই খেলোয়াড়েরা। যেখানে আত্মবিশ্বাস জোগাবে সাম্প্রতিক সময়ে খেলা আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা। অন্যদিকে নতুন-পুরানোদের সমন্বয়েই এবার আসরে ভাল ফল করার আশ্বাস দিলেন জাতীয় ভলিবল দলের কোচ।

২০১০ সালে ঢাকায় অনুষ্ঠিত এসএ গেমসের একাদশ আসরে ভলিবলে ষষ্ঠ স্থান অর্জন করেছিল স্বাগতিক বাংলাদেশ।