২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেসরকারী ভার্সিটিতে আরোপিত ভ্যাট কিছুতেই কমানো হবে না ॥ মুহিত

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বেসরকারী বিশ্ববিদ্যালয়ে আরোপিত ভ্যাট কিছুতেই কমানো হবে না। তারা ৫০ হাজার, ৩০ হাজার টাকা বেতন দিতে পারে। আর মাত্র সাড়ে সাত শতাংশ ভ্যাট কেন দেবে না। এটা হতে পারে না। তাদের আন্দোলনে আমার কোন সমর্থন নেই। শুক্রবার দুপুরে সিলেট নগরীর বাগবাড়ির শিশু পরিবারে (বালক) বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে খাবার ও পোশাক বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি বেশ স্থিতিশীল আছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, দেশে খুন-খারাবি হলেই স্বাভাবিকভাবে ধারণা করা হয় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। সেদিক থেকে বিবেচনা করলে ঠিক আছে। তবে কয়েকটি হত্যার ঘটনা ছাড়া ওভারঅল পরিস্থিতি ভালই আছে।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে সরকারের গত মেয়াদে ৩৫ হাজার পুলিশ নিয়োগ দেয়া হয়েছে। এ মেয়াদে আরও ৫০ হাজার নিয়োগ দেয়া হবে। পুলিশকে আধুনিক সরঞ্জাম ও গাড়ি দেয়া হয়েছে।

এ সময় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা সভাপতি সুব্রত পুরকায়স্থ, মহানগর সভাপতি এ্যাডভোকেট শেখ মখলু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুল লতিফ নূতন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফখরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট বেলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক আফসার আজিজ, মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি প্রমুখ।

বৃহস্পতিবার রাতে সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, দেশে রেল সার্ভিস নিম্নমানের ছিল। তবে এখন কিছুটা উন্নতি হয়েছে। আমি যখন মন্ত্রী হই, তখন রেলের উন্নয়ন বাজেট ছিল শূন্য। এখন সেখানে আছে চার হাজার কোটি টাকা। রেলের দুরবস্থার কথা সরকার চিন্তা করছে। এই সরকারের মধ্যেই পরিবর্তন দেখতে পারবেন।

সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির হলরুমে রাত সাড়ে আটটা থেকে ১০টা পর্যন্ত সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ব্যবসায়ীরা অর্থমন্ত্রীর কাছে সিলেটের ব্যবসা-বাণিজ্যের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

অথমন্ত্রী বলেন, সিলেটকে পর্যটন নগরী ঘোষণার দাবি দীর্ঘদিনের। এটা আশাকরি অচিরেই হয়ে যাবে। ব্যাংকের সুদের হারের বিষয়ে মন্ত্রী বলেন, সুদের হার সরকার নির্ধারণ করে না। মার্কেট নির্ধারণ করে।