২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মসজিদের হিসাব নিয়ে বিরোধের জেরে গুলি ॥ শিশুসহ আহত ৭

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলার তাড়াশে মসজিদ কমিটির আয়-ব্যয়ের হিসাব নিয়ে বিরোধ তুঙ্গে উঠলে শুক্রবার জুমা নামাজের সময় গুলি বর্ষণের ঘটনা ঘটে। এতে শিশু ও নারীসহ ৭ জন আহত হয়েছে। আহতদের প্রথমে তাড়াশ হাসপাতাল ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়েছে। এনিয়ে এলাকায় চরম উত্তেজনা সৃষ্টি হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার জুমার নামাজের সময় বারুহাঁস ইউনিয়নের লাউসন গ্রামের জামে মসজিদ কমিটির আয়-ব্যয়ের হিসাব নিয়ে স্থানীয় প্রভাবশালী আজিজল হকের ছেলেদের সঙ্গে বর্তমান সভাপতি হাজী আব্দুল হান্নানের মধ্যে বিরোধ দেখা দিলে মুসল্লিরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। এক সময় তারা হাতাহাতিতেও লিপ্ত হয়।

এক পর্যায়ে মসজিদ কমিটির সাবেক সভাপতি আজিজল হকের ছেলে আনোয়ার হোসেন (৪০) বন্দুক এনে মসজিদ থেকে জুমার নামাজ পড়ে বের হয়ে হওয়ার সময় মুসল্লিদের ওপর গুলি শুরু করে। এতে নামাজ পড়তে আসা মুসল্লিরা ওই গ্রামের হাফিজুলের ছেলে জুয়েল রানা (১৭), আকবার আলীর ছেলে মোহাম্মদ বক্স মিঞা (৪২), বরাত আলী ছেলে মোখলেছুর রহমান (৫৫) ও আজগর আলীর ছেলে রিসিভার (১০) আবু সাঈদের ছেলে নাজমুল ইসলাম (৯) আজিজুল ইসলামের স্ত্রী কমলা খাতুন (৪৫) এবং মৃত তোরাব আলীর ছেলে জিল্লুর রহমান (৩৫) গুলিবিদ্ধ হয়।

গুরুতর অবস্থায় তাড়াশের ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে তাদের ভর্তি করা হয়। কিন্তু এখানে গুলিবিদ্ধ ৫ জনের অবস্থার অবনতি হলে তাদের বগুড়া শজিমেক হাসাপাতালে স্থানান্তর করা হয়। খবর পেয়ে রায়গঞ্জ সার্কেলের এএসপি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে পুলিশ কাউকে এখনও গ্রেফতার করতে পারেননি।