২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘মনে রাখার মতো পারফর্ম করতে চাই’

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার থেকে হংকংয়ে শুরু হয়েছে ‘এশিয়ান জুনিয়র ট্যুর।’ এতে অংশ নিচ্ছে বাংলাদেশের কিশোরী টেনিস খেলোয়াড় ফাবিহা লামিসা সূচনা। নয় দিনব্যাপী এ টুর্নামেন্টে মেয়েদের এককে আসরের দ্বিতীয় বাছাই হচ্ছে বাংলাদেশের এই কিশোরী। এছাড়া সেপ্টেম্বরের শুরুতে বাংলাদেশে বসবে এশিয়ান জুনিয়র ট্যুরের পরবর্তী আসর। আন্তর্জাতিক এই টুর্নামেন্টকে সামনে রেখে রমনা টেনিস কমপ্লেক্সে জোর প্রস্তুতি চালিয়ে যাচ্ছে দেশের কিশোর টেনিস খেলোয়াড়রা।

তেমন প্রস্তুতি না থাকলেও গত বছর দেশের মাটিতে অনুষ্ঠিত এশিয়ান জুনিয়র ট্যুরে মেয়েদের এককে রানার্সআপ হয়ে নিজের প্রতিভার জানান দিয়েছিল ফাবিহা লামিসা সূচনা। এবার দেশের গ-ি পেরিয়ে প্রথমবারের মতো বিদেশের মাটিতে টুর্নামেন্ট খেলছে এই কিশোরী। সেখানে মনে রাখার মতো পারফর্মেন্স প্রদর্শন করতে চায় সূচনা।

বয়সভিত্তিক পর্যায়ে টেনিসকে আরও জনপ্রিয় করতে এবং প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের করতে বাংলাদেশ টেনিস ফেডারেশনের উদ্যোগে তিন মাস আগে কার্যক্রম শুরু হয়। তার নাম আইটিএফ জুনিয়র টেনিস ইনিশিয়েটিভ প্রোগ্রাম। আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিতব্য এশিয়ান ট্যুরের জন্য প্রস্তুতি নেয়া খেলোয়াড়রাও নিজেদের পারফর্মেন্সে আত্মবিশ্বাসী হয়ে এখন ভাল ফল লাভের স্বপ্ন দেখছেন। আসন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে শিষ্যদের নিয়ে বড় স্বপ্ন দেখছেন তাদের কোচরাও।

আন্তর্জাতিক আসরে ভাল খেলার স্বপ্ন নিয়ে শনিবার হংকংয়ের উদ্দেশে রওনা হবে ফাবিহা। সেখানে তার ফল যাই হোক না কেন, আন্তর্জাতিক অঙ্গনে তার পদচারণা অন্যদের অনুপ্রেরণা যোগাবে বলেই বিশ্বাস কোচদের।