২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বঙ্গবন্ধুময় রাজশাহী ব্যানার ফেস্টুনে একাকার

মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ ‘পিতা তোমায় মেরে ওরা ভেবেছিলো সব শেষ, কিন্তু ওরা জানে না বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। ‘আমি আর কিছু হবো না মাগো, মানব বিশ্বে মুজিব হবো, মুজিব হলে মানব হবো, মানুষ হলে আমরা সবাই বাঙালী হবো। শোকের আঁধারে দ্বীপ জ্বলে উঠে, পিতা তোমায় ছায়ায়।’ এ রকম হাজারো স্লোগানে সাজানো ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে রাজশাহী মহানগরী।

রাজশাহী নগরীর মোড়ে মোড়ে হাজারো ব্যানারে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে স্লোগানময় পোস্টার, ও বড় বড় ব্যানারে ঢেকেছে রাজপথ থেকে অলিগলি ও শহরের মোড় ছাড়িয়ে গ্রামের শিক্ষা প্রতিষ্ঠানেও।

শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ লক্ষ্যে মাসের শুরু থেকেই রাজশাহী মহানগরী বঙ্গবন্ধুময় হয়ে ওঠে ছবি সম্বলিত ব্যানার ফেস্টুনে। চোখ মেললেই দেখা মিলবে বঙ্গবন্ধু দাঁড়িয়ে রয়েছে সবখানে। রাস্তার ব্যানার থেকে শুরু করে, অফিসেও টাঙানো এ সব স্লোগান সম্বলিত ব্যানার ফেস্টুন মনে করিয়ে দেয় শোকের মাসের কথা। জাতির পিতার প্রতি শোক আর শ্রদ্ধা জানাতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন ছাড়াও সকল শিক্ষা প্রতিষ্ঠানে এখন শোকের ব্যানারে ছেয়ে গেছে রাজশাহীর সর্বত্র।