২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উড়ে গেল বার্সা

অনলাইন ডেস্ক ॥

বছরের পঞ্চম শিরোপা নিজেদের করে নেওয়ার লক্ষ্যে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগের ম্যাচে অ্যাতলেতিকো বিলবাওয়ের বিপক্ষে মাঠে নেমেছিল গত মৌসুমের ট্রেবল জয়ী বার্সেলোনা। মেসি, সুয়ারেজ, পেদ্রোদের নিয়ে সাজানো কাতালান দলটিকে লজ্জায় ডুবিয়েছে স্বাগতিক হিসেবে খেলতে নামা বিলবাও।

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে নিজেদের মাটিতে বার্সাকে ৪-০ ব্যবধানে হারিয়েছে গত মৌসুমে কোপা দেল রে’র রানার্সআপ বিলবাও। দলের হয়ে দারুণ এক হ্যাটট্রিক করেন আরিতস আদুরিস।

বিলবাওয়ের মাঠ সান মামেসে প্রথম একাদশে বার্সা কোচ লুইস এনরিক রেখেছিলেন টার স্টেগেন, দানি আলভেজ, ভারমেলন, বারত্রা, আদ্রিয়ানো, সার্জি রবার্তো, মাশচেরানো, রাফিনহা, মেসি, সুয়ারেজ আর পেদ্রোকে। এছাড়া দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছেন আন্দ্রেস ইনিয়েস্তা, ইভান রেকিটিচ, সান্দ্রো রামিরেজ। কিন্তু, বড় ব্যবধানের পরাজয় ঠেকাতে পারেনি কাতালানরা।

ম্যাচের ত্রয়োদশ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন সান জোসে। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটের মাথায় ব্যবধান বাড়ান স্প্যানিশ আদুরিস। স্যাবিনের অ্যাসিস্ট থেকে নিজের প্রথম ও দলের দ্বিতীয় গোলটি করেন ৩৪ বছর বয়সী এ স্ট্রাইকার।

৬২ মিনিটের মাথায় দলের তৃতীয় আর নিজের জোড়া গোল পূর্ণ করেন তিনি। নিজের হ্যাটট্রিক পূরণ করতে বেশি সময় লাগেনি আদুরিসের। ৬৮ মিনিটের মাথায় বার্সার জালে চতুর্থবারের মতো বল জড়িয়ে নিজের হ্যাটট্রিক উদযাপন করেন তিনি।

দানি আলভেসের ফাউল থেকে পাওয়া পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন আদুরিস। বাকি সময়ে আর গোল পায়নি বিলবাও।

সোমবার (১৭ আগস্ট) বার্সার মাঠ ক্যাম্প ন্যু’য়ে দ্বিতীয় লেগের ম্যাচে মাঠে নামবে এই দুই দল।