২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘাপটি মেরে থাকা ষড়যন্ত্রকারীদের উৎখাত করতে হবে-ইনু

স্টাফ রিপোর্টার ॥ মহান স্বাধীনতার চেতনাকে ধ্বংস করতে মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে উল্লেখ তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তারা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। ঘাপটি মেরে থাকা এই ষড়যন্ত্রকারীদের উৎখাত করতে হবে।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে ‘শান্তিও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ধর্মাশ্রয়ী জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা রুখে দাঁড়ান’ শীর্ষক এ সভায় সভাপতিত্ব করেন ইনু।

তথ্যমন্ত্রী বলেন, শোষণমুক্ত ও বৈষম্যহীন অসাম্প্রদায়িক সমাজ গঠন করতে হলে খুনি-জঙ্গি উৎপাদনকারী নেতৃত্ব, খালেদা জিয়ার নেতৃত্ব, স্তব্ধ করে দিতে হবে। এ ধরনের নেতৃত্ব উৎখাত করতে হবে। জঙ্গি-খুনি সরবরাহকারী জামায়াতকে নিষিদ্ধ করতে হবে।

ইনু বলেন, জঙ্গি নেতৃত্ব আর জঙ্গি সরবরাহকারীদের উৎখাত করা গেলেই বাংলাদেশ তার নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবে। অসাম্প্রদায়িক ডিজিটাল বাংলাদেশ গঠন সহজ হবে। স্বাধীনতার চেতনা নিয়ে বাংলাদেশ যে পথে চলার কথা সে পথেই চলবে। জঙ্গি-খুনি উৎখাতের ক্ষেত্রে আওয়ামী লীগ নেতাদের মধ্যে কোনো দোদুল্যমানতা থাকলে জাসদেরে নতাকর্মীদেরই ঐক্যবদ্ধ হয়ে দায়িত্ব নিতে হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, সহ-সভাপতি মীর হোসেন আখতার, যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।