২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খাগড়াছড়িতে জাতীয় শোক দিবস পালিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়িতে মহান স্বাধীনতার স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী ও স্বায়ত্বশাসিত ভবনে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগের উদ্যোগে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যায়য় মাঠ থেকে একটি শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে খাগড়াছড়ি টাউন হলের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পু®পস্তবক অর্পন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র নেতৃত্বে আওয়ামীলীগ ও অংগসহযোগি সংগঠন এর পরপর টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও পুলিশ সুপার মো: মজিদ আলীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পু®পস্তবক অর্পন করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান, যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে বেকার যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দরিদ্র বিমোচনের জন্য ঋণের চেক বিতরণ সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত ও প্রার্থনা, সরকারী শিশু পরিবার ও জেলা কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে। এ ছাড়া জেলা শিল্পকলা একাডেমী বঙ্গবন্ধুর জীবনালখ্যে উপর একটি নাটক পরিবেশন করে ।