২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় জাতির জনককে স্বরণ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ প্রদীপ প্রজ্জলন, পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালী, চিত্র প্রদর্শণী ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে রাজশাহীতে বিনম্র শ্রদ্ধা জানানো হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

জাতীয় শোক দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে নগরীর লক্ষ্মীপুরস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রদীপ প্রজ্জলন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। পরে এক মিনিটি নিরবতা ও বিশেষ মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী-১ আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরী, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ আক্তার জাহান, রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন, সাবেক মন্ত্রী জিনাতুন নেছা তালুকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমূখ।

সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীমসহ দলের নেতাকর্মীরা। সেখানে এক মিনিট নিরবতা পালন ও বিশেষ দেয়া কারা হয়। পরে সেখান থেকে মহানগর আওয়ামী লীগের শোক র‌্যালী বের করা হয়। এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, প্রবীন আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মীর ইকবাল, নওশের আলী প্রমূখ।

এদিকে, নগরীর আলুপট্টি বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য পুষ্পমল্য অর্পণ শেষে ১৫ আগস্ট নিহতদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক, উপ-উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মুহম্মদ আব্দুল জলিল।

গভীর শোক ও বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতির জনককে স্মরণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও শিক্ষক শিক্ষার্থীরা। সকালে বিশ্ববিদ্যালয় কালো ব্যাজ ধারণ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান প্রমূখ। রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ে বঙ্গবন্ধুর কর্মজীবনের উপর প্রামাণ্যচিত্র ও আলোকচিত্রি প্রদর্শণ করা হয়।

এছাড়াও রাজশাহী শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, দেয়া মাহফিলের আয়োজন করে জেলা প্রশাসন। সেখানে বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ ও জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরীসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জেলার উপজেলা পর্যায়েও বিনম্্র শ্রদ্ধায় দিবসটি উদযাপন করা হয়।