২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ধরাশায়ী ভারত

অনলাইন ডেস্ক ॥ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ধরাশায়ী হয়েছে ভারত। চতুর্থ দিনে রঙ্গনা হেরাথের বোলিংয়ে সফরকারীদের ৬৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। এ জয়ে ৩ টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল।

সংক্ষিপ্ত স্কোর হচ্ছে

শ্রীলঙ্কা : দ্বিতীয় ইনিংস, ৩৬৭/১০, ওভার ৮২.২ (চান্দিমাল ১৬২*, মুবারক ৪৯; অশ্বিন ৪/১১৪) এবং প্রথম ইনিংস : ১৮৩

ভারত : দ্বিতীয় ইনিংস, ১১২/১০, ওভার ৪৯.৫ (ধাওয়ান ২৮, রাহানে ৩৬; হেরাথ ৭/৪৮) এবং প্রথম ইনিংস : ৩৭৫

ফল : শ্রীলঙ্কা ৬৩ রানে জয়ী

শ্রীলঙ্কার গল আন্তর্জাতিক স্টেডিয়ামে জয়ের জন্য ভারতকে ১৭৬ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল স্বাগতিকরা। কিন্তু তা টপকাতে পারেনি বিরাট কোহলির দল। মাত্র ৬০ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। সাজঘরে ফেরেন লোকেশ রাহুল (৫), শেখর ধাওয়ান (২৮), রোহিত শর্মা (৪), ইশান্ত শর্মা (১০) ও অধিনায়ক কোহলি (৩)।

প্রথম সারির ব্যাটমসম্যানদের হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ভারত। আসলে ভারতের ব্যাটিং লাইনআপে ধস ধরিয়েছেন বোলার রঙ্গনা হেরাথ। একাই ৭ উইকেট নিয়েছেন এই স্পিনার। অবশ্য শেষ দিকে কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন আজিঙ্ক্য রাহানে। সতীর্থদের যাওয়া-মিছিলে নিছক সাক্ষীর ভূমিকাই পালন করতে হয়েছে তাকে। যদিও তার ব্যাট থেকে এসেছে লড়াকু ৩৬ রান। কিন্তু দলের পরাজয় রুখতে পারেননি রাহানে।

দ্বিতীয় ইনিংসের চেয়ে প্রথম ইনিংসে ভাল ব্যাটিং করেছিল ভারত। অলআউট হওয়ার আগে ৩৭৫ রান তুলেছিল সফরকারীরা। সেঞ্চুরি পেয়েছেন শেখর ধাওয়ান (১৩৪) ও বিরাট কোহলি (১০৩)। দারুণ বোলিং করেছেন থারিন্ডু কুশল। ৫টি উইকেট নিয়েছেন তিনি। তবে ভারতের তুলনায় প্রথম ইনিংসে বাজে ব্যাটিং করেছে শ্রীলঙ্কা। গুটিয়ে যাওয়ার আগে স্বাগতিকরা করেছিল ১৮৩ রান।