২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মগবাজারের হোটেলে ছাত্রী ধর্ষণ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার প্রস্তুতি নিতে জামালপুর থেকে ঢাকায় এসেছিলেন অষ্টাদশী এক ছাত্রী। রাজধানীর মৌচাকের একটি মেসে থাকা ওই ছাত্রীকে শুক্রবার একই গ্রামের পরিচিত যুবক শাওন ভর্তি পরীক্ষায় সহযোগিতা করার অজুহাতে ডেকে নিয়ে যায় মগবাজারের একটি হোটেলে। সেখানে শাওন আরেক বন্ধু নিলয়কে সঙ্গে নিয়ে কেড়ে নেয় ছাত্রীর সম্ভ্রম। শনিবার মেয়েটিকে ভর্তি করা হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে। রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল ইসলাম জানান, ওই ছাত্রী জামালপুরের সরিষাবাড়ি থেকে এ বছর এইচএসসি পরীক্ষা দিয়ে ঢাকায় আসেন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য কোচিং করতে। তিনি মৌচাকের একটি মেসে থাকতেন। একই এলাকার প্রতিবেশী শাওন (২২) ঢাকায় তেজগাঁও কলেজে পড়েন। শাওন শুক্রবার বিকেল ৪টার দিকে ছাত্রীকে ভর্তি পরীক্ষার শিট দেয়ার কথা বলে মগবাজারে একটি হোটেলে নিয়ে যান। শাওনের আরেক বন্ধু নিলয় (২৩) সেখানে আগে থেকেই ছিলেন। সেখানে শাওন ও নিলয় মিলে ধর্ষণ করেন। পরে ছাত্রীটি তার মেসে ফিরে মোবাইলে বাবা-মাকে বিষয়টি বলেন। বাবা-মা বিষয়টি জানার পর সকালে ঢাকায় আসেন। পরে রমনা থানায় অভিযোগ করেন। অভিযোগ পেয়ে ছাত্রীটিকে হাসপাতালে ভর্তি করেন।

পুলিশ জানায়, মেয়েটির ডাক্তারি পরীক্ষার জন্য ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে। আজ তার রিপোর্ট পাওয়া যেতে পারে।

মিরপুরে যুবকের লাশ ॥ রাজধানীর মিরপুর থেকে মোঃ জসিম (৩০) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত জসিম পুলিশ ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সোর্স হিসেবে কাজ করতেন বলে জানায় পুলিশ। শাহ আলী থানার গুদারাঘাট এলাকার এইচ ব্লকের ৬ নম্বর রোড থেকে শনিবার সকাল সাড়ে ৭টার দিকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত জসিম মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখান থানার দক্ষিণ কাঁচপুর গ্রামের হানিফ মিয়ার ছেলে। তিনি তার স্ত্রীকে নিয়ে গুদারাঘাট বালুরমাঠ এলাকার বস্তিতে ভাড়া থাকতেন।

শাহ আলী থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ রশিদ জানান, স্থানীয়রা খবর দিলে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। ধারণা করা হচ্ছে রাতের কোন এক সময় দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশটি ফেলে যায়। কে বা কারা তাকে হত্যা করেছে সেটি তদন্ত করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

শাহজালালে সোনা জব্দ ॥ রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৮টি স্বর্ণের বারসহ মোঃ সেলিম উদ্দিন নামে একজনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় শনিবার সকালে তাকে আটক করা হয়। তার বাড়ি চট্টগ্রাম জেলার ফটিকছড়িতে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, আটক সেলিম দুবাই থেকে ইকে-৫৯২ ফ্লাইটে করে শনিবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। পরে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে তল্লাশি করলে কালো টেপ দিয়ে পেঁচানো অবস্থায় স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়। স্বর্ণের আনুমানিক মূল্য এক কোটি টাকা। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

২০ হাজার ইয়াবাসহ আটক ৮ ॥ রাজধানীতে পৃথক অভিযানে ২০ হাজার ৩৪ পিস ইয়াবা ট্যাবলেটসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- জাকির হোসেন, সোহেল, নূরুল ইসলাম, আবুল কালাম, সবুজ, মোরশেদ আলম, মোহনা ও সাব্বির হোসেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এসি (দক্ষিণ) রুহুল আমিন সাগর জানান, শুক্রবার রাতে যাত্রাবাড়ীর চিটাগাং রোড পূর্ণিমা সিনেমা হলের সামনে থেকে ১৮ হাজার পিস ইয়াবাসহ জাকির ও সোহেলকে গ্রেফতার করা হয়। তারা ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য বেচাকেনার সঙ্গে জড়িত।