১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‍সংক্ষিপ্ত সংবাদ

  • মাদারীপুরে দুই ছাত্রী হত্যা মামলার তিন আসামি ৭ দিনের রিমান্ডে

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৫ আগস্ট ॥ মাদারীপুরে ৮ম শ্রেণীর দুই শিক্ষার্থীকে নির্যাতন করে হত্যা মামলার গ্রেফতারকৃত রকিব, শিপন ও রফিকের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। শনিবার দুপুরে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতের ভারপ্রাপ্ত বিচারক মুহাম্মদ জাকারিয়া শুনানি শেষে এ আবেদন মঞ্জুর করেন।

মাদারীপুর জেলা ম্যাজিস্ট্রেট আদালতের এএসআই মাসুদ খান জানান, দুই স্কুলছাত্রীর হত্যার মামলায় আসামি ৩ জনের ১০ দিন করে রিমান্ড আবেদন করলে বিজ্ঞ আদালত প্রত্যেকে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বাউফল সাব-রেজিস্ট্রি

অফিসে জাতীয়

পতাকা ওড়েনি

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৫ আগস্ট ॥ বাউফলে জাতীয় শোক দিবসের দিন সাব-রেজিস্ট্রার অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। অফিস খোলা রেখে কাজকর্ম করা হয়েছে। এ ঘটনায় ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। জানা গেছে, জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে বাউফলে সমস্ত সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হলেও সাব-রেজিস্ট্রার অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। শুধু তাই নয়, অন্যান্য দিনের মতো অফিস খোলা রেখে কাজকর্ম করা হয়েছে। শুধু সাব-রেজিস্ট্রার উপস্থিত ছিলেন না। এ ব্যাপারে ওই অফিসের সালাউদ্দিন আহম্মেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, জাতীয় পতাকাটি ভাল ছিল না। তাই উত্তোলন করা হয়নি।

ডেসকোর উদ্যোগে

জাতীয় শোক

দিবস পালন

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড ডেসকোর প্রশিক্ষণ বিভাগের মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকীতে প্রামাণ্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা, কোরান তেলাওয়াত, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। ডেসকো বোর্ডের চেয়ারম্যান ও বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমদ কায়কাউস শোক দিবসের কর্মসূচী উদ্বোধন করে জাতির জনকের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ওপর আলোচনা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক ব্রিঃ জেনারেল মোঃ শাহিদ সারওয়ার, এনডিসি, পিএসসি (অব)। বিজ্ঞপ্তি

যশোরে গৃহকর্মীকে

নির্যাতনের অভিযোগে

আইনজীবী

আটক

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ কিশোরী গৃহপরিচারিকাকে মারপিট ও নির্যাতন করার অভিযোগে যশোর জজ আদালতের হেলাল উদ্দিন নামে এক আইনজীবীকে পুলিশে দিয়েছে এলাকাবাসী। শুক্রবার রাতে তাকে শহরের পুরাতনকসবা কাজীপাড়া এলাকা থেকে আটক করে থানায় নেয় পুলিশ।

পুলিশ জানায়, ৮ বছর ধরে এক কিশোরী এ্যাডভোকেট হেলালের বাড়িতে কাজ করত। এই দীর্ঘসময় তাকে নানাভাবে নির্যাতন করত আইনজীবী হেলাল। ওই নির্যাতনের চিহ্ন তার শরীরে আছে। বছর খানেক আগে ওই কিশোরী তার বাড়িতে কাজ করা বন্ধ করে দেয়। পরে তার পরিবারের লোকজন নির্যাতনের অভিযোগ করেন জেলা মহিলা সমিতিতে। মহিলা সমিতির লোকজন এ বিষয়ে তার সঙ্গে কথা বলেন। কিন্তু কোন সুরাহ না হওয়ায় এলাকার লোকজন শুক্রবার রাতে তাকে ডেকে ধরে পুলিশে দেয়।

মুন্সীগঞ্জে বঙ্গবন্ধুর স্মরণে

চক্ষুশিবির

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে বঙ্গবন্ধুর স্মরণে চক্ষুশিবির হয়েছে। শহরের আদালতপাড়ায় মৃধা কমপ্লেক্সে মুন্সীগঞ্জ চক্ষু হাসপাতাল এই চক্ষুশিবিরের আয়োজন করে। শনিবার সকালে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক ফয়সাল বিপ্লব। হাসপাতালটির চেয়ারম্যান একেএম মহসিন আলমের সভাপতিত্বে উদ্বোধনীতে আলোচনায় অংশ নেন সরকারী হরগঙ্গা কলেজের সহকারী অধ্যাপক নামূল হাসান ও ছাত্র নেতা নছিবুল ইসলাম নোবেল প্রমুখ। এই চক্ষুশিবিরে ৫০ রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র, ওষুধ ও চশমা প্রদান করা হয়।

সংশোধনী

গত ১৫ আগস্ট দৈনিক জনকণ্ঠের দেশের খবর পাতায় ‘বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবাষির্কী পালন, ভৈরবে গ্রেফতার হয়েছিলেন ২২ নেতাকর্মী’ শিরোনামে প্রকাশিত সংবাদে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোঃ আজমল ভূইয়ার স্থলে ভুলবশত আফজাল ভূইয়া ছাপা হয়েছে।-বা.স.

রাজশাহীতে ভারতের

স্বাধীনতা দিবস

উদযাপন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে ভারতের ৬৯তম স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকাল ৯টায় নগরীর উপশহরস্থ ভারতীয় সহকারী হাইকমিশনে সে দেশের ভাতীয় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন, ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দীপ মিত্র। পরে, সমবেতভাবে ভারতের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর সহকারী হাইকমিশনার ভারতের রাষ্ট্রপতির বাণী পড়ে শোনান।

পঞ্চগড়ে বজ্রপাতে

ছাত্রী নিহত

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ জেলার বোদায় বজ্রপাতে তানিয়া আক্তার নামে দশম শ্রেণীর শিক্ষার্থী নিহত হয়েছে। এ সময় তার মা ও বোন আহত হয়। শনিবার সকালে বোদা উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের গোমস্তপাড়া গ্রামে বজ্রপাতের ঘটনাটি ঘটে।

জালে ৪৫ কেজি বাঘাইড়

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পদ্মা নদীতে জেলের জালে ৪৫ কেজি ওজনের একটি বাঘাইড় ধরা পড়েছে। বিশাল আকৃতির মাছটি দুপুরে স্থানীয় আড়ানী পৌর বাজারে তোলা হলে তা দেখার জন্য উৎসুক জনতা ভিড় জমান। স্থানীয় সূত্র জাযায়, নাটোরের লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের জামাত আলীর ছেলে মাছ শিকারি ফজলুর রহমান শনিবার সকালে জাল দিয়ে পদ্মা নদীতে মাছ শিকারে যান। সকাল সাড়ে ৮টার দিকে তার জালে ৪৫ কেজি উজনের বাঘাইড় মাছাট আটকা পড়ে।

নারায়ণগঞ্জে ১৪

ডাকাত

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৫ আগস্ট ॥ ঢাকা-সিলেট মহসড়কের নারায়ণগঞ্জের আড়াইহাজারে সুতাভর্তি কাভার্ডভ্যান ডাকাতির ঘটনায় ১৪ জনকে আটক করেছে পুলিশ। নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে শনিবার দুপুরে পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন এক সংবাদ সম্মেলন করে ডাকাত আটকের এ তথ্য সাংবাদিকদের জানান। আটকরা হলো- আক্তার হোসেন, শামীম, রাজু, রমজান, সুজন মিয়া, সাঈদ আহম্মদ, মোবারক, আল আমিন, শেখ সাদি, মারুফ আহম্মেদ ওরফে লাভলু, দুলাল, নাজমুল হাসান, রোবায়েত হোসেন ওরফে বাবুল ও আবু সাঈদ। এরা আন্তঃজেলা ডাকাত দলের দুর্ধর্ষ সদস্য বলে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সাংবাদিকদের জানান।

শোক দিবসে মেডিক্যাল ক্যাম্প

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জাতীয় শোক দিবসে মেডিক্যাল ক্যাম্প আয়োজনের মধ্য দিয়ে খাদিম নগরে হযরত শাহপরান (রহ) হাসপাতালে চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হয়েছে। মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, শোকের দিনে মেডিক্যাল ক্যাম্প আয়োজনের মতো একটি ভাল কাজের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের শহীদ সদস্যদের প্রতি যথার্থ সম্মান প্রদর্শন করা হলো।

ভৈরবে নবজাতকের

মৃত্যুর অভিযোগে

হাসপাতালে

হামলা

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৫ আগস্ট ॥ ভৈরবের জগন্নাথপুর এলাকায় শুক্রবার রাতে আবেদীন (প্রাঃ) হাসপাতালের ডাক্তার ও নার্সদের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ এনে রোগীর উত্তেজিত স্বজনরা কর্তব্যরত ডাক্তার ও নার্সদের সঙ্গে বাকবিত-ায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে হাসপাতালের কর্মচারীদের লাঞ্ছিতসহ আসবাবপত্র ভাংচুর করে। এ ঘটনায় রোগীর স্বজনসহ ৫ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

নওগাঁয় বিপুল

মাদক উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৫ আগস্ট ॥ শুক্রবার সন্ধ্যায় ধামইরহাটে বিপুল পরিমাণ নেশাজাত আমদানি নিষিদ্ধ ভারতীয় ইনজেকশন এ্যাম্পুল, গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার করেছে। সেই সঙ্গে নারীসহ ৪ মাদক বিক্রেতাকে পাকড়াও করেছে পুলিশ। শনিবার আটককৃতদের নওগাঁ আদালতে সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, পুলিশ উপজেলার আবিলাম মাদ্রাসার নিকট পাকা রাস্তায় অভিযান চালিয়ে ৪২০ পিস এ্যাম্পুল উদ্ধার করে। পৃথক অভিযানে খয়েরবাড়ী গ্রামের মোফাজ্জল হোসেনের পুত্র সামসুল আলম (৫৮) ও দাদনপুর গ্রামের নুর ইসলামের পুত্র সাহাবুল ইসলামকে (২৪) ১৫০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়।