১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহী বিশ্ববিদ্যালয় ওরা বন্ধু...

বন্ধু ছাড়া কি আর জীবন চলে! তাই তো স্মৃতির পাতা উল্টে খুঁজে ফিরি হারানো বন্ধুকে আর বন্ধুর সঙ্গে কাটানো আনন্দের দিনগুলো। সামনে এগিয়ে চলা প্রতিটি ক্ষণের সাথী প্রিয় বন্ধু। তাই তো বন্ধু আর বন্ধুত্বের সম্মানে যুগ যুগ ধরে পালিত হয়ে আসছে বিশ্ব বন্ধু দিবস। আর তাই বন্ধু দিবসকে স্মরণীয় করে রাখতে মাথা কামিয়ে এক ব্যতিক্রমী বন্ধু দিবস উদ্যাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের এক ঝাঁক বন্ধু। এতে অংশগ্রহণ করে বিভাগের দ্বিতীয় বর্ষের ২০ শিক্ষার্থী।

একদল বন্ধুর এই ব্যতিক্রমী আয়োজন ইতোমধ্যে ক্যাম্পাসে সবার মন কেড়েছে। তাদের এ ব্যতিক্রমী আয়োজনে মুগ্ধ হয়ে রোকানুল হাবিব নামের এক শিক্ষার্থী বলেন, আত্মার কাছাকাছি যে বাস করে, সে আত্মার আত্মীয়, বন্ধু বা স্বজন। বন্ধু শব্দের মাঝে মিশে আছে যেন নির্ভরতা আর বিশ্বাস। বন্ধু আর বন্ধন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। আর পাকাপোক্ত বন্ধনের ভিত্তিই বন্ধুত্ব। তবে ক্যাম্পাসের একদল বন্ধুর বন্ধুত্বের উদ্যাপন দেখে আমি রীতিমতো মুগ্ধ হয়েছি।

মাথা কামিয়ে বন্ধু দিবসে বন্ধুত্বের প্রতি স্বাক্ষর রেখেছেন তরিকুল ইসলাম সোহাগ, আবির হোসেন, আশরাফুজ্জামান রাসেল, সম্রাট শাজাহান, জুবায়ের আল মাহমুদ, জসিম. শরিফ, রাকিব, জয়, মাসুদ, শোভন, রতন, সোহেল, আকিব, কাইয়ুম, জিৎ, শাহাদাত, আশরাফুল, খাইরুল বাসার ও মুন্না।

ইমদাদুল হক সোহাগ

নির্বাচিত সংবাদ