২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আর্গন ডেনিমসের পাঁচ উদ্যোক্তার শেয়ার বিক্রির ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আর্গন ডেনিমসের পাঁচ উদ্যোক্তা-পরিচালক শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে পাবলিক মার্কেটে এসব শেয়ার বিক্রি করা হবে।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালক আরিফা আখতার ১ লাখ ৯৭ হাজার শেয়ার বেচবেন। তার হাতে বর্তমানে কোম্পানির ৩ লাখ ৮ হাজার ১৬টি শেয়ার রয়েছে। এর আগে ২০১৩ সালের অক্টোবরে তিনি বাজার দরে এ কোম্পানির ৯০ হাজার শেয়ার কিনেছিলেন।

অন্য চার উদ্যোক্তা-পরিচালকের মধ্যে ফারহানা হক বেচবেন ২ লাখ ১ হাজার শেয়ার। তার হাতে কোম্পানির প্রায় ৩ লাখ ১৩ হাজার শেয়ার আছে। ২০১৩ সালে তিনি এ কোম্পানির ৯৩ হাজার ৬০০ শেয়ার কিনেছিলেন। মোহাম্মদ আখতার শহিদ তার ৭১ লাখ ৪৭ হাজার ২৯৬টি শেয়ারের মধ্যে বিক্রি করবেন পাঁচ লাখ শেয়ার। ২০১৩ সালে তিনি ৭ লাখ ৮০ হাজার শেয়ার কিনেছিলেন। আবু কাওসার মজুমদার বেচবেন ৫ লাখ ৫৩ হাজার শেয়ার, যেখানে তার হাতে আছে প্রায় এক কোটি শেয়ার। ২০১৩ সালের অক্টোবরে তিনি ৯ লাখ ৩০ হাজার শেয়ার কিনেছিলেন। এ. কে গওহর রাব্বানী তার প্রায় এক কোটি শেয়ারের মধ্যে বেচবেন প্রায় সাড়ে ৫ লাখ শেয়ার। তিনি ২০১৩ সালে অন্যদের সঙ্গে ১০ লাখ ৬২ হাজারেরও বেশি শেয়ার কিনেছিলেন।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আর্গন ডেনিমস। এ সময় কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয় ৩ টাকা ৪৭ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ২৭ টাকা।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে ২০১৩ সালে কোম্পানির নিট মুনাফা ছিল ২২ কোটি ৬৮ লাখ ৪০ হাজার টাকা ও ইপিএস ৩ টাকা ১৫ পয়সা। সে হিসাব বছরে এর শেয়ারহোল্ডাররা ১৫ শতাংশ স্টক লভ্যাংশের পাশাপাশি ৬ শতাংশ নগদও পেয়েছিলেন।

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে আর্গন ডেনিমস শেয়ারপ্রতি ১ টাকা ৩৯ পয়সা ইপিএস দেখিয়েছে, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৯৩ পয়সা।