২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রণব মুখার্জীকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ফোন

জনকণ্ঠ ডেস্ক ॥ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার রাতে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এ সময় তারা ভারতের রাষ্ট্রপতির স্ত্রী শুভ্রা মুখার্জীর চিকিৎসার খোঁজখবর নেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ শনিবার সন্ধ্যা ৭টা ৩৯ মিনিট থেকে ৭টা ৪৪ মিনিট পর্যন্ত পাঁচ মিনিট ভারতের রাষ্ট্রপতির সঙ্গে কথা বলেন। আর শুভ্রা মুখার্জীর অসুস্থতার খবর শুনে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে প্রণব মুখার্জীকে ফোন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ২০ মিনিট আলাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ্রা মুখার্জীর শারীরিক অবস্থার বিস্তারিত খোঁজখবর নেন। খবর বিডিনিউজ ও বাসস’র।

রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন জানান, ‘রাষ্ট্রপতি এই সময় ভারতের রাষ্ট্রপতির স্ত্রী শুভ্রা মুখার্জীর চিকিৎসার খোঁজখবর নেন এবং আশু রোগমুক্তি কামনা করেন।’ টেলিফোনে দুই দেশের রাষ্ট্রপতি কুশলবিনিময় করেন জানিয়ে তিনি বলেন, ভারতের রাষ্ট্রপতি তার স্ত্রীর শারীরিক অবস্থার খোঁজখবর নেয়ার জন্য বাংলাদেশের রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান। প্রণব মুখার্জী এ সময় বাংলাদেশের রাষ্ট্রপতির শারীরিক অবস্থার খোঁজখবর নেন বলেও জানান প্রেসসচিব জয়নাল আবেদীন।

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর গুরুতর অসুস্থ স্ত্রী শুভ্রা মুখার্জীর আশু রোগমুক্তি কামনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুভ্রা মুখার্জীর অসুস্থতার খবর শুনে শনিবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে প্রণব মুখার্জীকে ফোন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ২০ মিনিট আলাপকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ্রা মুখার্জীর শারীরিক অবস্থার বিস্তারিত খোঁজখবর নেন।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম আরও জানান, এ সময় বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানাও প্রণব মুখার্জীর সঙ্গে কথা বলেন এবং তার স্ত্রীর আশু রোগমুক্তি কামনা করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপকালে প্রণব মুখার্জী বাংলাদেশের জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। তিনি প্রধানমন্ত্রীকে জানান, ইতোমধ্যেই বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীটি পড়েছেন এবং তিনি এর উল্লেখযোগ্য দিকগুলো উদ্ধৃত করেন।