২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

একাত্তর টিভির খবর ও টকশো’র টেপ আদালতে দাখিল

স্টাফ রিপোর্টার ॥ টেলিফোনে প্রধান বিচারপতির সঙ্গে অন্য এক বিচারপতির কথোপকথন নিয়ে বেসরকারি টেলিভিশন একাত্তরে প্রচারিত অডিও টেপ সংক্রান্ত প্রতিবেদন এবং টকশো’র ভিডিও সিডি সুপ্রীমকোর্টের আপীল বিভাগে দাখিল করা হয়েছে। রবিবার সকালে এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আপীল বিভাগে সিডি দাখিল করেন।

সিডি দাখিলের পর আপীল বিভাগের বিচারপতি নাজমুন আরা সুলতানার নেতৃত্বে দুই সদস্যের বেঞ্চ বিষয়টি মঙ্গলবার কার্যতালিকায় আনার নির্দেশ দেন।

এর পর জনকণ্ঠের আইনজীবী সালাউদ্দিন দোলন দাড়িয়ে আদালতকে জানান, জনকণ্ঠের মামলাটি নিষ্পত্তি হয়ে গেছে। এর পরেও কেন এই মামলাটি আজকের (রবিবার) কার্যতালিকায় এসেছে। এ সময় আদালত বলেন, ভূল করে মামলাটি আবার কার্যতালিকায় এসেছে।

গত ১১ আগস্ট এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, দৈনিক জনকণ্ঠের আদালত অবমাননার সংবাদ প্রচার করতে গিয়ে সোমবার একাত্তর টেলিভিশন প্রধান বিচারপতির একটি কথোপকথন প্রচার করে। যাতে প্রধান বিচারপতির ছবি ব্যবহার করা হয়েছে। কিন্তু যার সঙ্গে কথা হয়েছে তার ছবি দেখানো হয়নি, ব্ল্যাকে রাখা হয়েছিলো।

তিনি বলেন, মঙ্গলবার এ বিষয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপীল বিভাগ আমার ও সাবেক এ্যাটর্নি জেনারেল মাহমুদুল ইসলামের মতামত জেনেছেন। এরপর একাত্তর টিভির প্রচারিত ভিডিও এবং টকশো’র ভিডিও ১৬ আগস্টের মধ্যে দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

রবিবার সকালে আদালতে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, একাত্তরের সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।