২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেড় ঘন্টায় পুুঁজিবাজারে ২শ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার সূচকের ওঠানামার মধ্যে লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় ২০২ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর সিএসইতেও সূচকের ওঠানামা চলছে। লেনদেন চলছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৭টি কোম্পানির। আর দর কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

সকালে সূচকের উর্ধগতি দিয়ে লেনদেন শুরু হলেও ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৯৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৮৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৫৫ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৩ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন এ স্টক এক্সচেঞ্জে লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৪৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৮৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।